শনিবার, ৩১ Jul ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’বগুড়ায় সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা

ষ্টাফ রিপোর্টারঃ ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা সফল করতে বগুড়ায় সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টায় বনানীর পর্যটন মোটেলে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় বাস্তবায়ন পরিষদের সদস্য এবং বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, আগামী ১৩ মার্চ বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। যার মাধ্যমে স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে এটির ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু’ এটির গুরুত্ব তুলে ধরা হবে। এছাড়া এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এছাড়াও আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ স্বেচ্ছাসবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বক্তব্য প্রদান করবেন।

১৩ মার্চের আলোচনা সভাকে সাফল্য মন্ডিত করতে সকল সাংবাদিকদের সমর্থনের অনুরোধ জানান তিনি।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদত আলম ঝুনু, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য এবং বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত।

এসময়  বগুড়ায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু’ চিত্রকর্মের আয়োজকেরা জানান, এই বিশ্বের সর্ববৃহৎ শস্যচিত্র হিসেবে এটি জাতির জনক বঙ্গবন্ধু প্রথমবারের মতো গিনেজ ওয়াল্ড রেকর্ডসে স্থান পেতে চলেছে। কারণ সর্বশেষ বিগত ২০১৯সালে চিনে তৈরি শস্যচিত্রটির আয়তন ছিল ৮ লাখ ৫৫হাজার ৭৮৬ বর্গফুট। আর এই শস্যচিত্রে বঙ্গবন্ধু শস্যচিত্রের আয়তন হবে ১২ লাখ ৯২ হাজার বর্গফুট। শস্যচিত্রের দৈর্ঘ্য ৪০০ মিটার এবং প্রস্থ হবে ৩০০ মিটার। যা হবে বিশ্বের সর্ববৃহৎ শস্যচিত্র। এ ছাড়া শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি তৈরি করার জন্য গিনেস ওয়াল্ড রেকর্ডসের শর্ত অনুযায়ী দুই ধরনের ধানের চারা লাগানো হয়েছে। যার মাধ্যমে জাতির জনকের সুস্পষ্ট অবয়ব ফুটে উঠেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com