বুধবার, ১৬ Jun ২০২১, ০৯:০৬ অপরাহ্ন

বগুড়ায় পৌর স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষ, আহত ৩

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগের পৌর উত্তর ও দক্ষিন শাখার নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন।বুধবার দুপুরে শহরের টেম্পল সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঘটনা ঘটে।
পুলিশ ও দলীয় একাধিক সূত্র জানান, আগামী ১৩ তারিখের বর্ধিত সভা নিয়ে প্রস্তুতি কমিটির সভার পূর্বে শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পাদক লিটন শেখ তাদের সংগঠনের কর্মীদের নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ব্যানার টানিয়ে সভা করছিলেন। বেলা ১২টায় শুরু হওয়া সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন উপস্থিত ছিলেন। সভা একঘণ্টা চলার পর শহর স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি নাসিমুল বারী নাসিম ও তার নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে উপস্থিত হয়। এসময় নাসিম দাবি করেন পূর্ব কোনো কর্মসূচি ছাড়া সভা হচ্ছে এবং তাদেরকে জানানো হয়নি। এনিয়ে প্রথমে দুইপক্ষর মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষের এক পর্যায়ে জেলা সভাপতি ভিপি শাহিনের সামনে নাসিমের কর্মী ও মন্টির কর্মীদের মধ্যে মারপিটের এক পর্যায়ে মন্টি গ্রুপের ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল ছুরিকাহত হয়। এছাড়াও শহর স্বেচ্ছাসেবক লীগ (উত্তর) যুগ্ম-সাধারণ সম্পাদক আবু বক্কর সোহান, অর্থ বিষয়ক সম্পাদক এনামুল আহত হন।
বগুড়া শহর স্বেচ্ছাসেবক লীগ (উত্তর) সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পাদক লিটন শেখ জানান, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী বেলা ১২টায় দলীয় কার্যালয়ে সভা চলছিলো। এই সভায় সংগঠনের জেলা সভাপতি উপস্থিত ছিলেন। এ সময় দক্ষিণের সভাপতি নাসিমের নেতৃত্বে একটি দল অতর্কিত ভাবে আওয়ামীলীগ কার্যালয়ে প্রবেশ করে এবং দলীয় ব্যানার ছিঁড়ে ফেলে দিয়ে তাদের লোকজনের উপর হামলা চালায়।
শহর স্বেচ্ছাসেবক লীগ (দক্ষিণ) সভাপতি নাসিমুল বারী নাসিম জানান, গঠনতন্ত্রে কোথাও উত্তর- দক্ষিণ নামে কমিটির অপশন নাই। আমরা আজকে সভা ডেকে ছিলাম। গন্ডগোল করার উদ্দেশ্য মন্টিরা আমার টানানো ব্যানার খুলে তাদের ব্যানার লাগিয়ে সভা করছিল।সেখানে আমি আর কর্মীরা বিষয়টি জেলার সভাপতির কাছে জানতে চাইলে, উল্টো আমাকে হুমকি দিলে, আমার বেশ কিছু কর্মী উত্তেজিত হয়ে হাতাহাতি হয়।
তিনি দাবি করেন শহর স্বেচ্ছাসেবক লীগের উত্তর ও দক্ষিণ করে দুটি কমিটি করা হয়েছে যা সংগঠনের নিয়ম বহির্ভূত।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন বলেন, ‘শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সভা চলছিল। এ সময় শহর স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি নাসিমুল বারী নাসিম তার লোকজন নিয়ে সভায় প্রবেশ করে হট্টগোল সৃষ্টি করেন। এক পর্যায়ে মারপিটে শহর স্বেচ্ছাসেবক লীগ উত্তরের তিন জন আহত হন। এ ঘটনার সাথে জড়িতদের সকলকে বহিস্করের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে বলেও জানান তিনি।’
বগুড়া সদর ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) খোরশেদ আলম রবি বলেন, ‘আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহর স্বেচ্ছাসেবক লীগের উত্তর ও দক্ষিণের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ যায়। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com