March 28, 2024, 10:33 am

বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

যমুনা নিউজ বিডিঃ জ্বালানি তলেরে অস্বাভাবকি মূল্যবৃদ্ধকিে গণবরিোধী ও স্বরৈাচারি সরকাররে একতরফা সদ্ধিান্ত প্রত্যাহারের দাবিতে-বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ: ৮ আগস্ট ২০২২ সকাল ১১:৩০ টায় সাতমাথায় বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল অনুষ্ঠিত হয় । সমাবেশে সভাপতিত্ব করেণ বাম গণতান্ত্রিক জোটের জেলা নেতা বাসদ বগুড়া জেলা  সদস্যসচিব কমরেড অ্যাড. দিলরুবা নূরী, উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের বগুড়া জেলা  সমন্বয়ক বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ্, সাধারণ সম্পাদক কমরেড আমিনুল ফরিদ, বাসদ বগুড়া জেলা সাবেক সদস্যসচিব কমরেড সাইফুজ্জামান টুটুল,বাসদ বগুড়া সদর উপজেলা সভাপতি,জেলা সদস্য কমরেড মাসুদ পারভেজ, সমাবেশ সঞ্চালনা করেন সিপিবি নেতা সুলতান আহম্মেদ রবিন প্রমূখ।
সমাবশেে কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ বলনে, বশ্বিবাজারে যখন তলেরে দাম নম্নিমুখী সে সময়ে সরকাররে এই সদ্ধিান্ত জনগণরে উপর মূল্যবৃদ্ধরি বোঝা আরও বাড়াব।ে শল্পি, কৃষ,ি পরবিহন থকেে শুরু করে সকল ক্ষত্রেইে জ্বালানি তলেরে মূল্যবৃদ্ধরি প্রভাব পড়ব।ে এতে জনজীবনে চরম র্দুদশা নমেে আসব।ে সরকাররে পক্ষ থকেে বলা হচ্ছ,ে গত ছয় মাসে বপিসিি জ্বালানি তলে বক্রিি করে ৮ হাজার কোটি টাকা লোকসান করছে।ে কন্তিু বগিত সময়ে বশ্বিবাজারে যখন তলেরে দাম কম ছলি সে সময়ে তলে বক্রিি করে সরকার ৪৭ হাজার কোটি টাকা মুনাফা করছেলি। তা দয়িইে এই ঘাটতি পূরণ করা যতে। অথচ সরকোর সে পথে না হটেে জনগণরে উপরে মূল্যবৃদ্ধরি বোঝা চাপয়িে দলি।
কমরেড কমরেড অ্যাড. দিলরুবা নূরী বলেন: আন্তর্জাতিক বাজারের সঙ্গে দামের সামঞ্জস্য রাখার কথা বলে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রল এর দাম বাড়ানো হলো অথচ আর্ন্তজানিত বাজারে দাম কমলে তো আমাদের দেশে দাম কমে না। এই সরকার গত ২০২১সালের নভেম্বর  মাসের ডিজেল লিটার প্রতি ১৫ টাকা, গত জুন মাসে গ্যাসের দাম এবং এ মাসে ইউরিয়া সারের কেজি প্রতি ৬ টাকা বৃদ্ধি করেছে। এইবার তারা বিইআরসির গণশুনানী না করিয়ে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রল এর দাম বাড়ালো। সরকারের এই সিদ্ধান্ত জনজীবনে ব্যাপক প্রভাব ফেলেছে। ইতিমধ্যে বাজারে সকল জিনিস-পত্রের দাম বেড়ে গেছে, বাস ভাড়া বেড়ে গেছে কিন্তু মানুষের আয় বাড়েনি এই পরিস্থিতিতে মানুষের জীবন মান নি¤œগামী হতে বাধ্য। তাই তিনি জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত প্রতিহত করার আহ্বান জানান।
সমাবেশে অন্যন্য নেতৃবৃন্দ বলেন: গ্যাস ও বিদ্যুতের দাম ইতোমধ্যে পর্যায়ক্রমে বাড়ানো হয়েছে।  নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও উচ্চপর্যায়ে আছে। এমন পরিস্থিতিতে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রল এর দাম বৃদ্ধি নিম্নআয়ের মানুষের জীবন-যাপন দর্বিসহ হয়ে পড়বে। স্বাভাবিক ভাবে পরিবহনসহ সকল  ক্ষেত্রে এই দাম বৃদ্ধির প্রভাব পড়েছে। তাই সরকারকে তার এই অগণতান্ত্রিক জনবিরোধী সিদ্ধান্ত  প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনগণ ঐক্যবদ্ধভাবে  গণ আন্দোলনের মাধ্যমে তাদের এই অগণতান্ত্রিক-জনবিরোধী সিদ্ধান্ত  প্রত্যাহার করতে বাধ্য করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD