সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

বগুড়ার কাউন্সিলর আমিনুল ২ দিনের রিমান্ডে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া মোটর মালিক গ্রুপের কর্তৃত্ব নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একটি মামলায় পৌরসভার ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ও যুবলীগ নেতা আমিনুল ইসলামকে ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুলকে জিজ্ঞাসাবাদের জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালতের বিচারক আহমেদ শাহরিয়ার তারিক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বগুড়া সদর থানার ওসি হুমায়ূন কবির বলেন, আমিনুল ইসলামসহ ৩৪ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন। এর মধ্যে প্রধান আসামি আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্যযে, বগুড়ায় মোটরমালিক গ্রুপের নিয়ন্ত্রণ নিয়ে গত ৯ ফেব্রুয়ারি দুই পক্ষে সংঘর্ষ হয়। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি পাল্টাপাল্টি ৩টি মামলা হয়। এর মধ্যে একটিতে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ছোট ভাই মশিউল আলম দীপন বাদী হয়ে ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলামকে প্রধান করে ৩৩ জনের নাম উল্লেখ করে মামলা করেন। ওই মামলায় ৩৩ আসামির মধ্যে ৩০ জনের জামিননামার ভুয়া নথি তৈরি করা হয়।
ভুয়া জামিননামার বিষয়টি গত ২৪ ফেব্রুয়ারি ধরা পড়ার পরপরই বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আসামিদের গ্রেপ্তারের আদেশ দেয়। সাত দিনের মধ্যে তাদের গ্রেপ্তার করতে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেয়া হয়। বিষয়টি তদন্ত করতে বগুড়ার মুখ্য বিচারিক হাকিমকে নির্দেশও দেয় আদালত। মামলার বিষয়ে অনুসন্ধান করে জানা যায়, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চের উল্লেখ করে গত ১৪ ফেব্রুয়ারি জামিন পাওয়ার দাবি করেন বগুড়ার যুবলীগ নেতা আমিনুল ইসলামসহ ৩০ আসামি। তবে ওই দিন এই আদালত থেকে এমন কোনো আদেশ হয়নি। এমনকি সেখানে যেসব আইনজীবীর নাম উল্লেখ করা হয়েছে, তাও ভিত্তিহীন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com