বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন

মাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আসামী বগুড়ার রবি

যমুনা নিউজ বিডিঃ গাইবান্ধায় মাদক মামলায় বাসের সুপার ভাইজারকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গত বুধবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে এই ফাঁসির রায় দেন জেলা দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক। গাইবান্ধা পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স বিষয়টি নিশ্চিত করেছেন।

পিপি ফারুক আহম্মেদ প্রিন্স জানান, ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধার পলাশবাড়ীতে গাইবান্ধা থেকে বগুড়াগামী যাত্রীবাহী বাস নওশা পরিবহনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এসময় বাসের পিছনের সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫টি পলিথিনের প্যাকেটে ৪৩০ গ্রাম হেরোইন জব্দ করে ডিবি পুলিশ। এসময় হেরোইন বহনের অভিযোগে বাসের সুপার ভাইজার শ্রী রবি দাসকে আটক করে পুলিশ।

পরের দিন রবি দাসকে আসামি করে পলাশবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. সাজু মিয়া।

স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ এবং রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তিতর্ক শেষে আসামি শ্রী রবি দাসের উপস্থিতিতে এই রায় দেন আদালত। উল্লেখ‌্য, ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার ১(খ) টেবিল এর অধিনে একমাত্র আসামি রবি দাসকে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন জেলা দায়রা আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন— পাবলিক প্রসিকিউটর  ফারুক আহম্মেদ প্রিন্স এবং আসামি পক্ষের আইনজীবী অ‌্যাড. মাসুদার রহমান বিশ্বাস।

দণ্ডপ্রাপ্ত আসামি শ্রী রবি দাস বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামের মৃত বেচু রাম দাসের ছেলে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com