শুক্রবার, ২৫ Jun ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

টিএমএসএস উদ্যেগে ইউপিপি উজ্জীবিত প্রকল্পের ইনফরমেশন শেয়ারিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

যমুনা নিউজ বিডি ঃ টিএমএসএস ফাউন্ডেশন অফিস বগুড়ায় আজ সোমবার  ইউপিপি উজ্জীবিত প্রকল্পের আওতায় ইনফরমেশন শেয়ারিং  ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ান ইউনিয়ন এবং পিকেএসএফ এর সহযোগীতায় দেশে অবহেলিত পিছিয়েপড়া অতিদরিদ্র ও প্রতিবন্ধিদের জীবনমান উন্নয়নে টিএমএসএস এই প্রকল্প বাস্তবায়ন করছে। মম-ইন হোটেল এন্ড রিসোর্টে ওয়ার্কশপের আলোচনা শেষে প্রধান অতিথি বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম একই সাথে শিক্ষাবৃত্তির চেক, অনুদানের চেক, প্রশিক্ষণ প্রাপ্তদের  সনদপত্র, ও কিশোরী  কাবের উপকরণ বিতরণ করেন। টিএমএসএস এইচইএম বিভাগের আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএমএসএস উপ নির্বাহী পরিচালক রোটারিয়ান ডা.মতিউর  রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ এর উপ প্রকল্প সমন্বয়কারী (প্রশিক্ষণ)মাহাবুবুর রহমান ভ’ইয়া, টিএমএসএস প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব ও টিএমএসএস পরামর্শক নাজমুল হক, টিএমএসএস পরামর্শক শিক্ষা খোরশেদ আলম, টিএমএসএস পরিচালক শাহজাদী বেগম, পরিচালক(এইচইএম অপারেশন) সোহরাব আলী খান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রকল্প সমন্বয়কারী ও টিএমএসএস এর উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান খান।

বক্তারা বলেন,সরকারের পাশাপাশি দেশের উন্নয়নে এনজিও প্রতিষ্ঠান অবদান রাখছে। দেশে এখনো অপুষ্ঠি,বাল্যবিয়ে উন্নয়নের পথে বাধা হয়ে রয়েছে। ষোল কোটির এই দেশে সার্বিক উন্নয়নে প্রতিবন্ধিদের বসে থাকার সুযোগ নেই। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তারাও কাজ করে নিজেদের ভাগ্যের পরিবর্তন করতে পারে। প্রয়োজন শুধু সহযোগিতার।

অনুষ্ঠানে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয় ৫০ জনকে,২টি প্রতিবন্ধি কাবে অনুদানের চেক, ৬০ টি কিশোরী কাবে উপকরণ, ১০ জন মহিলা কে ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সাটফিকেট এবং ১৫ জন প্রতিবন্ধিকে মোবাইল ফোন সার্ভিসিং প্রশিক্ষণ দিয়ে সাটফিকেট প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com