সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

চালের মূল্য বৃদ্ধিতে বিরোধী দলীয় নেতার উদ্বেগ

যমুনা নিউজ বিডি ঃ সম্প্রতি দেশে চালের মূল্য বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, চালের দাম বাড়ছে বেপরোয়াভাবে।
মূল্যবৃদ্ধির প্রভাবে বিব্রত অবস্থায় পড়েছে গরীব মানুষ।

রবিবার এক বিবৃতিতে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, কয়েক বছর বাম্পার ফলনের কারণে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কিন্তু চলতি বছর হাওর এলাকার বোরো ফসল মার খাওয়ায় খাদ্য ঘাটতির মুখে পড়েছে বাংলাদেশ। এ সুযোগে অসাধু সিন্ডিকেট চালের বাজারে অস্থিরতা সৃষ্টি করছে। অসৎ ব্যবসায়ীদের সামাল দিতে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা আরো বলেন, যে কোনো দুর্যোগে সবার আগে মানবিক বিপর্যয়ের দিকগুলোর প্রতি গুরুত্ব দেওয়া প্রয়োজন। দুর্যোগ কবলিত পাহাড়ি জনপদের মানুষ যাতে পর্যাপ্ত পরিমাণে খাদ্য ও পানীয় পায়, সেদিকে বিশেষ যত্নবান হওয়ার পাশাপাশি তাদের স্বাস্থ্যঝুঁকির বিষয়েও পূর্ণ প্রস্তুতি থাকা উচিত। বিশুদ্ধ পানীয় জলের অভাব ও পচা-বাসি খাবার গ্রহণের ফলে দুর্যোগকবলিত মানুষের মধ্যে ডায়রিয়া ও আমাশয়সহ বিভিন্ন ধরনের পীড়ার প্রাদুর্ভাব ঘটে। তাই পাহাড়ে দুর্যোগ-পরবর্তী সংস্কার ও পুনর্বাসনের ব্যাপারে সরকারকে জরুরী পদক্ষেপ নিতে হবে।

বিবৃতিতে রওশন এরশাদ রাঙ্গামাটি ও বান্দরবানের ক্ষতিগ্রস্থ সড়ক, ব্রিজ, কালভার্ট ইত্যাদি দ্রুত সংস্কারের দাবি জানান। এছাড়া ঘরবাড়ি ও স্বজন হারানো মানুষজনকে যতটা সম্ভব আর্থিক সহায়তার পাশাপাশি পুনর্বাসনের উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com