সোমবার, ২১ Jun ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

বর্তমান সরকার মানবতাবিরোধী সরকার : রিজভী

দেশের পার্বত্য জেলাগুলোতে পাহাড় ধসের বিপর্যয়ের সময় বিদেশ সফরে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, “হায় প্রধানমন্ত্রী! কী বিচিত্র এই দেশ।
আপনি আনন্দ ভ্রমণে আজকে ইউরোপে অবস্থান করছেন। আর আপনার পার্বত্য চট্টগ্রামের রাঙামাটির লোক, পাহাড় বিধবস্ত হয়ে যারা বেঁচে আছেন তারা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন না। ”

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন। বিএনপির কারাবন্দি ভাইস চেয়ারম্যান রবকতউল্লাহ বুলুর মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ‘বরকতউল্লাহ বুলু মুক্তি পরিষদ’।

তিনি আরো বলেন, “হাসপাতালে বিদ্যুৎ নাই, আলো নাই, আজকে তারা ধুকে ধুকে মরছে। আর আপনি সেখানে (সুইডেন) অবস্থান করছেন। ”

বর্তমান সরকারকে মানবতাবিরোধী সরকার আখ্যায়িত করে রিজভী বলেন, “এই সরকার গণবিরোধী সরকার, মানববিরোধী সরকার। মানবতাবিরোধী সরকার থাকলেই কেবলমাত্র এটা সম্ভব হয়। আজকে দেশের মধ্যে এত বড় বিপর্যয়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধানমন্ত্রী থাকতে পারতেন না। ”

এ সময় আগামী নির্বাচন প্রসঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “আগামী নির্বাচন হতে হবে অবাধ ‍সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। যে নির্বাচনে মধ্য রাতের মধ্যে ব্যালট বাক্স পূর্ণ হয়ে যায় সেই নির্বাচন হবে না। যে নির্বাচনে ব্যালট পেপার ধানক্ষেতে পাওয়া যায়, সেই নির্বাচন হবে না।

তিনি আরো বলেন, “অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হবে। তারা (আওয়ামী লীগ সরকার) যদি মনে করে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো তারা নির্বাচন করে সুখস্বপ্নে অবারিত ক্ষমতা ভোগ করবে, আর সেই সুযোগ শেখ হাসিনা ও আওয়ামী লীগ বাংলার মাটিতে পাবে না। ”

এ ছাড়াও দলের ভাইস চেয়ারম্যান কারাবন্দি নেতা বরকতউল্লাহ বুলুর অবিলম্বে মুক্তির দাবি জানান রিজভী।

বুলু মুক্তি পরিষদের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আরমান হোসেন আরমান এবং বিএনপির আমিনুল ইসলাম।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com