বুধবার, ২৩ Jun ২০২১, ০৩:১৭ অপরাহ্ন

মার্চে আসছে অ্যাপলের নতুন আইফোন ও স্মার্টওয়াচ

প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল আগামী বছরের মার্চ মাসে নতুন একটি ফোন এবং স্মার্টওয়াচ আনতে যাচ্ছে। নাইন টু ফাইভ ম্যাক এর বরাত অনুসারে অ্যাপল মার্চ মাসে একটি ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে। অ্যাপেল এই ইভেন্টে অ্যাপেল ওয়াচ এবং নতুন আইফোন ৬সি উম্মুক্ত করতে যাচ্ছে। নতুন ভার্সনের অ্যাপেলের ‘দ্য অ্যাপেল ওয়াচ ২’ এ ভিডিও চ্যাট করার জন্য ক্যামেরা সহ অন্যান্য ফিচার থাকবে বলে আশা করা যাচ্ছে। নাইন টু ফাইভ ম্যাক নামক পত্রিকা এ সম্পর্কে আগেই ধারণা দিয়েছিল। ইভেন্টের পরের মাসে অ্যাপেল ওয়াচ শিপমেন্টে যাবে।

নতুন এই অ্যাপেল ঘড়ির জন্য এপ্রিলের ১০ তারিখ থেকে বুকিং দেওয়া যাবে। বের হওয়ার প্রথম দিন ১ মিলিয়ন ঘড়ি বিক্রি হবে বলে এক গবেষণায় দাবি করেছে স্লাইচ ইন্টেলিজেন্স নামের প্রতিষ্ঠানটি। অ্যাপলের নির্মিত পূর্বের ঘড়িগুলো প্রথম ঘণ্টাতেই আগে বুকিং দেওয়া গুলো বিক্রি হয়ে গিয়েছিল। আর পরবর্তী অর্ডারগুলো প্রথম সপ্তাহেই শেষ হয়ে গিয়েছিল। অফিসিয়ালি ২০১৫ তে অ্যাপল ঘড়ি প্রযুক্তি বাজারে আসে। শোনা যাচ্ছে যে, আইফোন ৬ সি এর ডিসপ্লে হবে ৪ ইঞ্চির। গত বছর বাজার গবেষক জেফরিস ধারণা করেছিল, অ্যাপলের নতুন ফোন ২০১৬ এর প্রথমার্ধেই আসবে।

আইফোন ৬ বাজারে এসেছে চলতি বছরের সেপ্টেম্বরে। আইফোনে সি ভার্সন আনা শুরু করেছে ৫ সি থেকে। জেফরিসের ধারণা মতে, আইফোন ৬ সি এর মেটাল কেসিং থাকবে যদিও আইফোনের ৫সি তে রঙিন প্লাস্টিকের বডি ছিল।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com