Breaking News
Home / আন্তর্জাতিক / সীমান্ত সন্ত্রাস: জাতিসংঙ্ঘে নাম না করে পাকিস্তানকে ভারতের তোপ

সীমান্ত সন্ত্রাস: জাতিসংঙ্ঘে নাম না করে পাকিস্তানকে ভারতের তোপ

যমুনা নিউজ বিডিঃ করোনা আবহের মধ্যেও কোনও কোনও দেশ সীমান্ত সন্ত্রাসে ধারাবাহিকভাবে মদত দিয়ে চলেছে।

 

গত মঙ্গলবার (১৭ নভেম্বর) জাতিসংঙ্ঘের সাধারণ সভায় এভাবেই নাম না করে পাকিস্তানের সমালোচনা করেছেন জাতিসংঙ্ঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমূর্তি। এ বিষয়ে জাতিসংঙ্ঘকে উপযুক্ত পদক্ষেপ নেওয়ারও দাবি জানিয়েছেন তিনি।

 

তিরুমূর্তি বলেন, ‘কিছু দেশ করোনা মহামারীর জেরে উদ্ভূত পরিস্থিতিকে কাজে লাগিয়ে ঘৃণা ও হিংসা ছড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। করোনার দাপটের মধ্যেও তারা সমানতালে সীমান্ত সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। নির্বিচারে নিরীহ মানুষ হত্যায় ক্রমাগত মদত দিয়ে চলেছে।’

 

এই হত্যালীলা বন্ধের জন্য জাতিসংঙ্ঘকে উদ্যোগী ও ইতিবাচক ভূমিকা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।

 

এর আগে সোমবার জাতিসংঙ্ঘের সাধারণ সভায় চীনের আগ্রাসন ও বিস্তারবাদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছে ভারত। তিরুমূর্তি অত্যন্ত চাঁচাছোলা ভাষায় বলেছেন, নিরাপত্তা পরিষদ বর্তমানে একটি ‘নিষ্ক্রিয় অঙ্গে’ পরিণত হয়েছে। নিরাপত্তা পরিষদের উদাসীনতা প্রতিষ্ঠানের ভাবমূর্তিরই ক্ষতি করছে।

 

চীনকে কটাক্ষ করে তিনি বলেন, ছোট ও মাঝারি দেশের উন্নয়নের ধারাকে চীন বারবার রুখে দিচ্ছে। লাদাখ সংঘাতের আবহে ভারতের এই ভূমিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। পাশাপাশি, নিরাপত্তা পরিষদে ভারতের পাশাপাশি আফ্রিকা, লাতিন আমেরিকা সহ অন্যান্য দেশের প্রতিনিধিত্ব নিয়েও সরব হন তিনি। চীনের পাশাপাশি পাকিস্তানকেও একহাত নেন তিরুমূর্তি। তিনি বলেন, নিরাপত্তা পরিষদে ভারতের প্রতিনিধিত্বে প্রসঙ্গ উঠলেই পাকিস্তান অভ্যাসবশত তার বিরোধিতা করে। অপ্রাসঙ্গিক ও দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করা যেন পাকিস্তানের অভ্যেসে দাঁড়িয়েছে।

 

Check Also

নাইজেরিয়ায় মসজিদে গুলিতে নিহত ৫

যমুনা নিউজ বিডিঃ নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি মসজিদে হামলায় কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। শুক্রবার (২০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com