Breaking News
Home / লাইফস্টাইল / সকালের যে কাজে ত্বক হবে স্বাস্থ্যোজ্জ্বল

সকালের যে কাজে ত্বক হবে স্বাস্থ্যোজ্জ্বল

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন সকালে কিছু কাজ করা প্রয়োজন। দিনের শুরুতে মেনে চলুন ৫টি সহজ নিয়ম। আসুন জেনে নেই নিয়মগুলো-

* লেবু পানি:

শরীর ভেতর থেকে পরিষ্কার রোগমুক্ত রাখতে লেবু পানির বিকল্প নেই। সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস লেবু মেশানো হালকা গরম পানি খাওয়ার অভ্যাস করতে পারলে লিভার সুস্থ থাকবে। লেবুর রসে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আর ভিটামিন সি থাকে যা আপনার ত্বকের ‍উজ্জ্বলতা আনে।

* হালকা ব্যায়াম:

সাধারণ কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করুন, বাগানে বা বাড়ির ছাদে মিনিট দশেক জোরকদমে হাঁটলেও চলবে। সকালে ব্যায়াম করলে আপনার শরীর সারাদিন চাঙ্গা থাকে, তা ছাড়া ঘামের মাধ্যমে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায়। স্বাভাবিকভাবেই ত্বকের জেল্লাও বাড়ে।

* মুখ ধোয়া:

ঘুমানোর সময় সারা রাত ধরে মুখে তেলময়লা জমতে থাকে। সকালে উঠে কোমল ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে ফেলুন, তারপর ফেস সিরাম বা হালকা ময়েশ্চারাইজার মেখে নিন। সারাদিন সতেজ লাগবে।

* ডায়েটে ফল আর সবজি:

প্রতিদিন সকালের প্রথম খাবার অর্থাৎ ব্রেকফাস্টে যে কোনো ফল বা সবজি রাখার চেষ্টা করুন। গোটা ফল বা ফলের রস খেতে পারেন বা শাকসবজি পিষে গ্রিন স্মুদি বা জুস বানিয়ে খেতে পারেন। সকালে এরকম একটি পানীয় আপনার সিস্টেমকে ভেতর থেকে পরিষ্কার রাখবে, ওজন নিয়ন্ত্রণে থাকবে আর ত্বক হয়ে উঠবে স্বাস্থ্যোজ্জ্বল।

* মুখ এক্সফোলিয়েট করা:

ত্বকের উপরে মৃত কোষ জমে গেলে মুখ বিবর্ণ অনুজ্জ্বল দেখায়। সপ্তাহে অন্তত দুবার ঘরোয়া স্ক্রাব দিয়ে মুখ এক্সফোলিয়েট করতে ভুলবেন না।

Check Also

ভোরে হাঁটার উপকারিতা

যমুনা নিউজ বিডিঃ সুস্থ দেহ ও ফুরফুরে মেজাজের জন্য হাঁটা জরুরি। অন্য সময়ের চেয়ে ভোরে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com