Home / খেলাধুলা / শ্রীলঙ্কা দলে অস্ট্রেলিয়ান ফিল্ডিং কোচ

শ্রীলঙ্কা দলে অস্ট্রেলিয়ান ফিল্ডিং কোচ

যমুনা নিউজ বিডি: ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছে চন্দিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কা। তার ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার স্টিভ রিক্সনকে জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপকে সামনে রেখে রিক্সনকে নতুন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি আজ নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট কর্তৃপক্ষ।

শ্রীলঙ্কান ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘স্টিভকে দলে পেয়ে আমরা আনন্দিত। আমার বিশ্বাস তিনি দলকে সামনে এগিয়ে নিতে সক্ষম হবে এবং তার অভিজ্ঞতা দিয়ে দলের ফিল্ডিংয়ের মানোন্নয়নে সহায়ক হবে।’

৬৪ বছর বয়সী রিক্সন চলতি মাসের মাঝামাঝি সময়ে কাজ শুরু করবেন। আরও স্পষ্ট করে বলতে গেলে, নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলা পূর্ণাঙ্গ সিরিজে তিনি দলের সঙ্গে যোগ দেবেন। নিউজিল্যান্ড সফরে শ্রীলঙ্কা দল ২ টেস্ট, ৩ ওয়ানডে এবং ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এরপর অস্ট্রেলিয়া সফরে দুই টেস্টের সিরিজ খেলবে লঙ্কানরা। ২৪ জানুয়ারি শুরু হবে সেই সিরিজ।

স্টিভেন জন রিক্সন অস্ট্রেলিয়ার হয়ে ১৩ টেস্ট এবং ৬ ওয়ানডে খেলেছেন। ১৯৭৭ সালে অভিষেকের পর তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন ১৯৮৫ সালে। ২০১৬ সাল থেকে চলতি বছরের জুন পর্যন্ত তিনি পাকিস্তান জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার প্রাথমিকভাবে ২০১৯ বিশ্বকাপের শেষ পর্যন্ত স্টিভ রিক্সন লঙ্কান জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। বিশ্বকাপের পর তার চাকরির মেয়াদ স্থির হবে।

Check Also

ভারত-অস্ট্রেলিয়া সমানে সমানে

যমুনা নিউজ বিডি: টস জিতে আগে ব্যাটিং করে ভারতের বিপক্ষে পার্থ টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার …

Powered by themekiller.com