Breaking News
Home / আন্তর্জাতিক / শুভ জন্মদিন জো বাইডেন, ৭৮-এ পা রাখলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট

শুভ জন্মদিন জো বাইডেন, ৭৮-এ পা রাখলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট

যমুনা নিউজ বিডিঃ জো বাইডেনের সবচেয়ে পছন্দ আইসক্রিম, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন বাইডেন তার পছন্দের এ খাবারটিই সম্ভবত তুলে নেবেন জন্মদিনে।

শুক্রবার তার এ জন্মদিনের পরের সপ্তাহেই আসছে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় উৎসব থ্যাংকসগিভিং ডে। জন্মদিনের ঠিক দুই মাসের মাথায় তিনি হোয়াইট হাউসে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন।

বাইডেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। এর আগে রোনাল্ড রিগ্যান ৭৭ বছর হিসেবে প্রেসিডেন্টের দায়িত্ব পালন শেষে হোয়াইট হাউস ত্যাগ করেন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে ৭৪ বছর বয়সে হোয়াইট হাউস ত্যাগ করতে যাচ্ছেন।

গত বছর বাইডেনের প্রচারণা শিবির তার স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদনে তাকে স্বাস্থ্যবান, সবল ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে সম্পূর্ণ সামর্থ্যবান বলে অভিহিত করা হয়।

গত অক্টোবরে বাইডেন তার রানিংমেট কমলা হ্যারিসকে ৫৮তম জন্মদিনের শুভেচ্ছা জানান। তখন বাইডেন বলেছিলেন তারা দুজনেই আগামী বছর হোয়াইট হাউসে আইসক্রিম দিয়ে জন্মদিন উদযাপন করবেন। ২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

Check Also

দুই যুগ পর আবার অর্থনৈতিক মন্দায় ভারত

যমুনা নিউজ বিডিঃ সপ্তাহ দুয়েক আগে মন্দা অর্থাৎ রিসেশনের আভাস দিয়েছিল ভারতের রিজার্ভ ব্যাংক। জরিপের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com