Home / রাজনীতি / রাজশাহী মহানগর ও জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত

রাজশাহী মহানগর ও জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত

রাজশাহী প্রতিনিধিঃ স্বাধীনতার ঘোষক ও গনতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭১ সালে নিজের জীবন বাজি রেখে যুদ্ধের সময়ে পশ্চিম পাকিস্তান থেকে এসে বাংলাদেশের স্বাধীনতার ঘোষনা দেন। দেশের মানুষ যখন পাকা হানাদার বাহিনীর আক্রমনে দিশেহারা, ঠিক তখনই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দেন। শুধু ঘোষনাই নয় সম্মুখভাবে তিনি যুদ্ধ পরিচালনা ও নিজে যুদ্ধ করেন।
স্বাধীনতার ঘোষনা ও যুদ্ধ করে এদেশ এবং দেশের মানুষকে হানাদার বাহিনীর কবল থেকে রক্ষা করেছিলেন বলে আজ রোববার বেলা ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত মালোপাড়াস্থ রাজশাহী ও জেলা বিএনপি কার্যালয়ের সামনে মহানগর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনের ফলাফল বাতিলসহ বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু তাঁর বক্তব্যে বলেন।
তিনি আরো বলেন, বিশ্বের মধ্যে সব থেকে বড় স্বৈরাচার হচ্ছে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। তিনি ও তাঁর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সর্র্বক্ষণিক মিথ্যাচার করছেন। গত উপনির্বাচনের ভোট ডাকাতী ঢাকতে নিজেরাই বাসে আগুন দিয়ে পুড়িয়ে বিএনপি’র নেতাকর্মীদের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে নির্যাতন ও হয়রানী করা হচ্ছে। তিনি বলেন, বিএনপি জালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করেনা। বিগত দিনে যত সন্ত্রাস ও ক্ষয়ক্ষতি করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা করেছে বলে তিনি উল্লেখ করেন।
মিনু বলেন, সরাকারে আজ্ঞাবহ কিছু প্রশাসনের লোক ও মেরুদন্দহীন প্রধান নির্বাচন কমিশনার সরকারের সাথে হাত মিলিয়ে প্রতিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। আগামীতে ক্ষমতায় আসলে এই নির্বাচন কমিশনারের বিচার করা হবে বলে জানান তিনি। তিনি বলেন, এই সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যার্থ। তারা দেশকে ভারতের তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। এই সরকারের নিকট জনগণের মূল্য নেই। তারা সর্বদা নিজেদের নিয়ে ব্যস্ত। পুলিশ ও প্রশাসন দিয়ে নিজেদের টিকিয়ে রেখেছে। এই অবস্থা থেকে ফিরিয়ে আনতে ও এই স্বৈরাচার অনির্বাচিত সরকারের পতনের জন্য আন্দোলনের কোন বিকল্প নাই উল্লেখ করে বিএনপি. অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকমীদের জীবন বাজি রেখে রাজপথে থাকার আহবান জানান মিনু।
 রাজশাহী জেলা ও মহানগর বিএনপি’র আয়োজনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও শফিকুল ইসলাম সাফিক, মামুনুর রশিদ মামুন, নওহাটা পৌর বিএনপি’র আহবায়ক, জেলা বিএনপি’র সদস্য ও নওহাটা পৌরসভা মেয়র আলহাজ্ব শেখ মকবুল হোসেন, সদস্য অধ্যাপক সিরাজুল ইসলাম, রায়হানুল আলম রায়হান ও জেলা যুবদলের সাবেক আহবায়ক বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা।
এসময়ে উপস্থিত ছিলেন মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী হোসেন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর শ্রমিক দলের সভাপতি ইশারুদ্দিন ইশা, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, ভারপ্রাপ্ত সভাপতি মাইনলু হক হারু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, তাঁতী দলের সভাপতি আরিফুল শেখ বনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন ও যুগ্ম সাধারণ সম্পাদক তীর তারেক।
এছাড়াও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, অধ্যাপিকা সখিনা খাতুন, নুরুন্নাহার, সামসুন্নাহার, জরিনা, গুলশান আরা মমতা ও জান্নাতুন ফেরদৌস, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, যুগ্মা সাধারণ সম্পাদক আকবার আলী জ্যাকি, রাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ রাহীসহ মহানগর বিএনপি’র সাংগঠনিক ৩৫ টি ওয়ার্ড ও জেলা বিএনপি’র সকল ইউনিটের অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Check Also

গাবতলী সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত

গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ গতকাল সোমবার সন্ধ্যায় স্থানীয় তরফসরতাজ স্কুল মাঠে বগুড়ার গাবতলী সদর ইউনিয়নের ৭নং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com