Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / রাজশাহীতে যুবদলের বিক্ষোভ কর্মসূচি পালিত

রাজশাহীতে যুবদলের বিক্ষোভ কর্মসূচি পালিত

রাজশাহী প্রতিনিধিঃ বিএনপি একটি গণতান্ত্রিক দল। গণতন্ত্রের মধ্যে দিয়েই এই দলেল জন্ম। স্বাধীনতার ঘোষক ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৮ সালে এই দল প্রতিষ্ঠা করেন। এরপর তিনি বাকশাল থেকে দেশের মানুষকে বাঁচাতে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে বহুদলীয় গণতন্ত্র ব্যবস্থা চালু করেন। এর মধ্যে দিয়ে দেশে অন্যান্য দল কার্যক্রম পরচিালনা করার সুযোগ পায় এবং আওয়ামী লীগের বতর্মান সভাপতি ও প্রধানমন্ত্রী ভারত থেকে বাংলাদেশে আসতে পেরেছিলেন।
তিনি এখন স্বাধীনভাবে রাজনীতি করতে পারছেন বলে আজ নগরীর মালোপাড়াস্থ রাজশাহী জেলা ও মহানগর যুবদলের আয়োজেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন এবং সাংগঠনিক সম্পাদক মামুন আল হাসানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু তাঁর বক্তব্যে এই কথা গুলো বলেন।
তিনি বলেন এই সরকারের অবস্থা বর্তমানে অত্যন্ত খারাপ। দেশের ৮৫ ভাগ মানুষ এখন এই সরকারের পাশে নেই। আইনশৃংখলা ও প্রশাসনের কিছু আজ্ঞাবহ অফিসারের উপর নির্ভর করে ক্ষমতায় টিকে আছেন। তাদের অবস্থা কচুঁর পাতার উপর পানির ন্যায় হয়ে পড়েছে। একটু দোলা লাগলেই পড়ে যাবে। আর উঠতে পারবেনা বলে জানান মিনু। তিনি আরো বলেন, বিনা ভোটের বর্তমান সরকার সন্ত্রাস ও জালাও পোড়ানোতে বিশ্বাস করে। তারা লগি বইঠা দিয়ে প্রকাশ্যে মানুষকে মেরে, সেই মানুষের লাশের উপরে নৃত্য করতে পারে। নিজের দোষ আড়াল করতে যে কোন ধরনের কাজ আরওয়ামী লীগ করতে পারে। কয়েকদির পূর্বে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জে উপনির্বাচনে ভোট ডাকাতী ঢাকতে নিজেরাই বাসে আগুন দিয়ে বিএনপি’র নাম দিয়ে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, নির্যাতন ও হয়রানী করছে। এই নির্যাতন করে ও মামলা দিয়ে বিএনপিকে স্তদ্ধ করা যাবেনা। এই ধরনের হয়রানীমূলক মামলা ও গ্রেফতারের তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে আগামীতে সরকার পতনের আন্দোলনে সকল নেতাকর্মীসহ দেশের জনগণকে রাজপথে নামার আহবান জানান তিনি।
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন যুবদল রাজশাহী বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাাদক ও জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সাবেক সহসভাপতি শফিউল আলম বুলু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, মহানগর যুবদল সাবেক সভাপতি ওয়ালীউল হক রানা, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, জেলা সিনিয়র সহ-সভাপতি নাসিরুদ্দিন বাবু ও রাজশাহী জেলা যুবদল সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সমাপ্ত। সভা পরিচালনা করেন মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাাদক রুহুল আমিন বাবলু।
আরো উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি জাকির হোসেন রিমন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, জেলা সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মোজাফ্ফর হোসেন মুকুল, শাহাদত হোসেন, সানোয়ার হোসেন যাদু, বোয়ালিয়া পশ্চিম যুবদলের আহবায়ক রাকিবুল হক টফি, শাহমখদুম থানা যুবদলের আহবায়ক নাসিম খাঁন, কাঁশিয়াডাঙ্গার থানা যুবদলের আহবায়ক আনারুল ইসলাম, চন্দ্রিমা থানা যুবদলের আহবায়ক ফাইজুল হক ফাহি, কেন্দ্রীয় ছাত্র সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনি সহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী।

Check Also

সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকা উচিত : গয়েশ্বর

যমুনা নিউজ বিডিঃ অবিলম্বে প্রবীণ সম্পাদক আবুল আসাদ, সাংবাদিক রুহুল আমিন গাজী ও ফটোসাংবাদিক শফিকুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com