Breaking News
Home / ইতিহাস ও ঐতিহ্য / রাঙামাটির ‘লাভ পয়েন্ট’

রাঙামাটির ‘লাভ পয়েন্ট’

রাঙামাটিতে উদ্বোধন হয়েছে লাভ পয়েন্টের। এটি মূলত এক দম্পতির স্মরণে নির্মিত হয়েছে।

যমুনা নিউজ বিডি: ২০১৪ সনের ১৯ মার্চ রাঙামাটিতে বেড়াতে এসে কাপ্তাই লেকে ঝড়ের কবলে পড়ে পানিতে ডুবে মৃত্যু হয় আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারী ও তার স্ত্রী আইরিন লিমার। তিন দিন পর তাদের একে-অপরের জড়িয়ে ধরে থাকা নিথর দেহ কাপ্তাই লেক থেকে উদ্ধার করে নৌ-বাহিনী, পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের লোকজন।

স্বামী-স্ত্রীর এমনভাবে বাঁচার চেষ্টা এবং মর্মান্তিক মৃত্যু একটি বিরল ঘটনা। তাদের ভালোবাসাসহ পৃথিবীর সকল ভালোবাসার মানুষদের প্রতি শ্রদ্ধা জানাতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র উদ্যোগে রাঙামাটিতে নির্মিত হয়েছে ‘লাভ পয়েন্ট’।

বৃহস্পতিবার বিকেলে লাভ পয়েন্টের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবিরসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লাভ পয়েন্ট উদ্বোধনের পর নব বিক্রম কিশোর ত্রিপুরা ও তার সহধর্মিনী অনামিকা ত্রিপুরা লাভ পয়েন্টে তালা লাগিয়ে চাবি কাপ্তাই লেকের পানিতে ছুড়ে ফেলে ‘লাভপয়েন্ট’ এর ‘লাভ লক’ কার্যক্রমের সূচনা করেন।

লাভ পয়েন্ট উদ্বোধন করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ভালোবাসার স্মারক থাকলেও বাংলাদেশে এটাই প্রথম। এর মাধ্যমে নিহত দম্পতির প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা প্রদর্শনের পাশাপাশি পৃথিবীর সব ভালোবাসাকেও স্মরণ করতে চাই। সূত্র : বাসস।

Check Also

পর্যটকদের দৃষ্টি কাড়ছে মামাময় শিমুল বাগান

যমুনা নিউজ বিডি: বসন্তে নয়, মাঘেই ফুটেছে শিমুল ফুল। ডাকছে কোকিল। রক্তরাঙা শিমুল যদি একটি …

Powered by themekiller.com