Home / জাতীয় / রংপুর এক্সপ্রেস উদ্ধারের পর রেলযোগাযোগ স্বাভাবিক

রংপুর এক্সপ্রেস উদ্ধারের পর রেলযোগাযোগ স্বাভাবিক

যমুনা নিউজ বিডি: নওগাঁর আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শুক্রবার বিকাল ৩টার দিকে রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত হয়। এরপর রাত সাড়ে ৯টার দিকে পার্বতীপুর ও সান্তাহার জাংশন থেকে উদ্ধারকর্মীরা এসে রেললাইনটি সংস্কার করেন।

রংপুর এক্সপ্রেস ১৩টি বগি নিয়ে ঢাকা থেকে ছেড়ে আসে। বিকাল ৩টার দিকে ট্রেনটি আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে পৌঁছালে রেললাইনে পড়ে থাকা একটি গাছের কারণে বগি লাইনচ্যুত হয়ে যায়।

ট্রেন লাইনচ্যুত হওয়ায় উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে চলাচলকারী ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস, রাজশাহী থেকে আসা চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন আহসানগঞ্জ স্টেশনে, পার্বতীপুর থেকে খুলনাগামী রকেট মেইল সান্তাহার জংশনে এবং চিলাহাটি থেকে রাজশাহী যাওয়ার আন্তঃনগর তিতুমির এক্সপ্রেস ট্রেন আক্কেলপুর স্টেশনে আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন শত শত ট্রেন যাত্রী।

জানা গেছে, রেললাইনের গাছ টেন্ডার হওয়ায় সেগুলো কাটা হচ্ছিল। আর এ কাটা গাছ রেল লাইনের ওপর পড়ে থাকায় এ দুর্ঘটনার ঘটনা ঘটে।

Check Also

বাতিল করা সিলিপাট লাগানো হচ্ছে হার্ডিঞ্জ ব্রিজে

যমুনা নিউজ বিডি: এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম রেল ব্রিজ ঈশ্বরদীর পাকশী হার্ডিঞ্জ ব্রিজের উপরের রেললাইনে …

Powered by themekiller.com