Breaking News
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে আরেক কৃষ্ণাঙ্গ নিহত

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে আরেক কৃষ্ণাঙ্গ নিহত

যমুনা নিউজ বিডিঃ পুলিশের বর্ণবাদী আচরণের প্রতিবাদে চলমান বিক্ষোভের মধ্যেই যুক্তরাষ্ট্রে আরও একজন কৃষ্ণাঙ্গ তরুণ পুলিশি হত্যার শিকার হয়েছেন। সিবিএস-লস অ্যাঞ্জেলসের প্রতিবেদন অনুসারে, নিহত ব্যক্তির নাম ডিজন কিজ্জি। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারান ২৯ বছর বয়সী এ তরুণ। গত কয়েক মাসে মার্কিন পুলিশের হাতে জর্জ ফ্লয়েড থেকে শুরু করে জ্যাকব ব্লেক পর্যন্ত বেশ কয়েকজন কৃষ্ণাঙ্গ প্রাণহানি বা গুরুতর  হয়েছেন। তালিকায় সোমবার যুক্ত হলেন ডিজন। তার মৃত্যুর সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে শতাধিক লোক সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন। পরে তারা মিছিল নিয়ে শেরিফ স্টেশনের দিকে যান এবং ন্যায়বিচার দাবি করেন।

স্থানীয় শেরিফ লেফটেন্যান্ট ব্র্যান্ডন ডিন দাবি করেছেন,  ‘ভেহিকল কোড’ লঙ্ঘন করার অভিযোগে ডিজনকে থামানোর চেষ্টা করেন লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের ডেপুটিরা। সাইকেল ফেলে পালানোর চেষ্টা করেন তিনি। পুলিশ তাকে পিছু ধাওয়া করে ধরে ফেললে, তিনি এক ডেপুটির মুখে ঘুষি চালিয়ে দেন। কাউন্টি শেরিফ লেফটেন্যান্ট ব্র্যান্ডন ডিন সাংবাদিকদের আরও বলেন,  ‘ডেপুটিরা লক্ষ্য করেন, পড়ে যাওয়া কাপড়ের ভেতর একটি কালো রঙের সেমি-অটোমেটিক হ্যান্ডগান রয়েছে। এর কারণেই তখন গুলির ঘটনা ঘটে।’ গুলিবিদ্ধ হওয়ার আগে অভিযুক্ত ব্যক্তি কাপড়ের মধ্যে থাকা অস্ত্রটি ধরতে যাচ্ছিলেন কিনা- তা এখনো নিশ্চিত নয়। ডিন জানিয়েছেন, এ ঘটনায় জড়িত ডেপুটিদের এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। তবে ‘তার কাছে অস্ত্র ছিল এবং তিনি এক ডেপুটিকে আঘাত করেছেন’।

এর আগে ২৩ আগস্ট পুলিশের গুলিতে উইসকনসিনের কেনোশা শহরে গুরুতর আহত হন আরেক কৃষ্ণাঙ্গ যুবক জ্যাকব ব্লেক। পরপর সাতটি গুলিতে ব্লেকের মেরুদণ্ড কয়েক টুকরো হয়ে যায়। অস্ত্রোপচার হলেও এই কৃষ্ণাঙ্গ যুবক স্বাভাবিকভাবে হাঁটা চলা করতে পারবেন না। ব্লেকের আইনজীবী বেন ক্রাম্প জানিয়েছেন, তার মক্কেল পঙ্গু হয়ে গেছেন।

Check Also

দক্ষিণ চীন সাগরে ইন্দোনেশিয়ার নৌবাহিনী মোতায়েন

যমুনা নিউজ বিডিঃ দক্ষিণ চীন সাগরের বিরোধপূর্ণ এলাকার কাছে নৌবাহিনী মোতায়েনের ঘোষণা দিয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com