Home / খেলাধুলা / মিরাজের ৫ উইকেট; উইন্ডিজ ধ্বংসস্তুপ

মিরাজের ৫ উইকেট; উইন্ডিজ ধ্বংসস্তুপ

যমুনা নিউজ বিডি: ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুতেই সাফল্য এনে দিলেন মেহেদী হাসান মিরাজ। তার ঘূর্ণিবলে ক্যাচ তুলে দিলেন হাত খুলে খেলতে থাকা শেমরন হেটমায়ার। নিজের বলে ডাইভ দিয়ে অসাধারণ দক্ষতায় ক্যাচটি তালুবন্দি করে ফেললেন এই তরুণ অল-রাউন্ডার। ফিরতি ওভারে এসেই দেবেন্দ্র বিশুকে (১) সাদমানের ক্যাচে পরিণত করে ক্যারিয়ারে ৬ষ্ঠবারের মতো ৫ উইকেট শিকার করেন মিরাজ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত উইন্ডিজের স্কোর ৭ উইকেটে ৮৮ রান। ফলোঅন এড়াতে হলেও তাদের করতে হবে কমপক্ষে ৩০৯ রান।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৫০৮ রানের জবাবে ৫ উইকেটে ৭৫ রান তুলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেই চার স্পিনার নিয়ে খেলতে নামা বাংলাদেশের ঘূর্ণি আক্রমণের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের প্রথম উইন্ডিজ অধিনায়ক ব্র্যাথওয়েটকে (০) দিয়ে শুরু করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। তার দ্বিতীয় শিকার হন সুনিল অ্যামব্রিস (৭)।

সাকিবের সঙ্গে বোলিং ওপেন করা মেহেদী মিরাজ আরও ভয়ংকর হয়ে ওঠেন। তার শিকারে পরিণত হয় কাইরন পাওয়েল (৪), রোস্টন চেইস (০) এবং শাই হোপ (১০)।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে গতকাল শনিবার নিজেদের প্রথম ইনিংসে ৫০৮ রানে রানের পাহাড় গড়ে অল-আউট হয় বাংলাদেশ। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো তিন অংকে পা রাখা মাহমুদউল্লাহ ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। সর্বশেষ তিন টেস্টে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক সাকিব (৮০), অভিষিক্ত সাদমান (৭৬) এবং লিটন দাস (৫৪)।

Check Also

বন্ধু, কতদিন পর দেখা

যমুনা নিউজ বিডি: ভক্তদের কাঁদিয়ে এই বছরের মে মাসে দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনাকে বিদায় জানিয়ে দিয়েছেন স্প্যানিশ …

Powered by themekiller.com