Breaking News
Home / জাতীয় / মাস্ক না থাকলে পণ্য বিক্রি নয়: দোকান মালিক সমিতি

মাস্ক না থাকলে পণ্য বিক্রি নয়: দোকান মালিক সমিতি

যমুনা নিউজ বিডিঃ দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই মাস্ক না পরলে পণ্য বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

আজ রোববার (১ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, রবিবার থেকে দেশের সব দোকানপাট, মার্কেট ও বিপণিবিতানে মাস্কহীন ক্রেতা-বিক্রেতাদের প্রবেশ করতে দেওয়া হবে না। এই কার্যক্রম ২০২১ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

তিনি বলেন, বিশ্বে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ শুরু হয়েছে। বাংলাদেশে শীত মৌসুম আসন্ন। করোনা সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

হেলাল উদ্দিন বলেন, শীতে সংক্রমণ বাড়তে পারে এমন আশঙ্কায় সরকার ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের সঙ্গে সংহতি জানিয়ে দোকান মালিকেরাও বলছেন, ‘মাস্ক দিয়ে নাক-মুখ ঢেকে নিন।’

সংবাদ সম্মেলনে বলা হয়, দোকান মালিকদের জন্য ৫০ লাখ টাকা সীমা পর্যন্ত টার্নওভার ভ্যাটের আওতামুক্ত রাখা, অতিক্ষুদ্র ও ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রণোদনা প্রাপ্তির ক্ষেত্রে ট্রেড লাইসেন্স বাধ্যতামূলক করার সিদ্ধান্ত প্রত্যাহার এবং ‘মাস্ক নেই, সেবা নেই’ শীর্ষক সচেতনতা কার্যক্রম বাড়ানোর তিন দফা দাবি জানানো হয়।

Check Also

ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর শুরু আগামী সপ্তাহে

যমুনা নিউজ বিডিঃ মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবশেষে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com