Breaking News
Home / সারাদেশ / মানিকগঞ্জ-২ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন শান্ত

মানিকগঞ্জ-২ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন শান্ত

যমুনা নিউজ বিডি: সব আশঙ্কা দূরে ঠেলে অবশেষে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন সাবেক এমপি ইঞ্জিনিয়ার মাঈনুল ইসলাম খাঁন শান্ত। ক্লীন ইমেজের অধিকারি জেলা বিএনপির এই সাধারণ সম্পাদককে মনোনয়ন দেওয়ায় স্থানীয় দলীয় নেতৃবৃন্দ ও সমর্থকদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।
এই আসনে কৌশলগত কারণে প্রাথমিকভাবে ইঞ্জিনিয়ার মাঈনুল ইসলাম খাঁন শান্ত ও উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমানকে দলের চিঠি দেওয়া হয়েছিল। যাচাই-বাছাইয়ের সময় তাদের দু’জনরেই মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে  রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এস এম ফেরদৌস। এতে আসনটি বিএনপির প্রার্থী শুন্য হওয়ায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে হতাশা নেমে আসে। পরে নির্বাচন কমিশনে আপিলের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান তারা।
অনেক জল্পনা শেষে গতকাল শুক্রবার বিকালে দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে ২০৬ জনের নাম ঘোষণা করেন পার্টির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের সঙ্গে মানিকগঞ্জ-২ আসনে সাবেক এমপি ইঞ্জিনিয়ার মাঈনুল ইসলাম খাঁন শান্ত’র নাম ঘোষণা করা হয়। মুহূর্তের মধ্যে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়ে যায়। আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠে স্থানীয় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।
ইঞ্জিনিয়ার মাঈনুল ইসলাম খাঁন শান্ত’র পিতা সাবেক শিল্পমন্ত্রী প্রয়াত সামসুল ইসলাম খাঁন নয়া মিয়া এই আসনের একাধারে তিনবার এমপি ছিলেন। তার মৃত্যুর পর ২০০৬ সালের উপ-নির্বাচনে ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম খাঁন শান্ত এমপি হয়েছিলেন।

Check Also

শিবগঞ্জে অর্ধ কোটি টাকা ব্যয়ে রাস্তার কাজ উদ্বোধন

যমুনা নিউজ বিডি:  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডে প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে সাড়ে পাঁচশ …

Powered by themekiller.com