Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / মাদারীপুর পদ্মানদীতে ৫৩ জেলে আটক এবং দেড় লাখ মিটার জাল ধ্বংস

মাদারীপুর পদ্মানদীতে ৫৩ জেলে আটক এবং দেড় লাখ মিটার জাল ধ্বংস

আরিফুর রহমান,

মাদারীপুরঃ মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মানদী থেকে মা ইলিশ ধরার অপরাধে রোববার গভীর রাত থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ৫৩ জন জেলেকে আটক করা হয়েছে। সোমবার সকালে ভ্রাম্যমান আদালত আটককৃতদের মধ্যে ৪৮ জনকে ৫ দিনের কারাদন্ড, ৪ জনকে ৫ হাজার টাকা ও এক জনকে ২ হাজার টাকা জরিমানা করেন। এ সময় দেড় লক্ষ মিটার জাল এবং ২০ কেজি ইলিশ জব্দ করা হয়।
জেলা মৎস অফিস সূত্রে জানা গেছে, রোববার রাত ১২টা থেকে সোমবার ভোর পর্যন্ত শিবচরের পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের টিম। শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান এর নেতৃত্বে অভিযানে জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, শিবচর থানা ও নৌ পুলিশ সদস্যরা অংশ নেন। এসময় পদ্মানদীর বিভিন্ন স্থানে মাছ ধরতে থাকা অবস্থায় ৫৩ জেলেকে আটক করা হয়। মাছ ধরার কাজে ব্যবহৃত দেড় লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করে ভ্রাম্যমান আদালত। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। আটককৃত ৫৩ জেলেকে সাজা প্রদান করা হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, রাত ১২ টা থেকে সোমবার ভোর পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রবিকুল হাসান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫৩ জেলে আটক হয় এবং সাজা প্রদান করা হয়।

Check Also

ইন্দুরকানীতে সরকারি চাল সহ দুই ডিলার আটক

যমুনা নিউজ বিডিঃ পিরোজপুরের ইন্দুরকানীতে অবৈধ ভাবে ৫ বস্তা সরকারি চাল বিক্রির সময়ে ডিলার সহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com