Home / সারাদেশ / বগুড়া / মাটিডালী হতে মহাস্থান পর্যন্ত থ্রি-হুইলার চলাচলে আইজিপি‘র আশ্বাস

মাটিডালী হতে মহাস্থান পর্যন্ত থ্রি-হুইলার চলাচলে আইজিপি‘র আশ্বাস

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া শহরের মাটিডালী বিমান মোড় হইতে মহাস্থান পর্যন্ত বগুড়া-রংপুর মহাসড়কে  থ্রি-হুইলার বন্ধ থাকায় চরম জন দুর্ভোগ সৃষ্টি হয়েছে। তা লাঘবে অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক (হাইওয়ে পুলিশ) মল্লিক ফখরুল ইসলাম বিপিএম, পিপিএম এর আশ্বাস প্রদান।

বগুড়া শহর থেকে ২টি মহাসড়কে মাটিডালী হইতে বনানী, মাটিডালী হইতে লিচুতলা, মাঝিড়া থেকে বি-ব্লক পর্যন্ত থ্রি-হুইলার চলাচল করলেও মাটিডালী বিমান মোড় থেকে মহাস্থান পর্যন্ত মহাসড়কে চলাচল বন্ধ রয়েছে। ফলে জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

মাটিডালী হইতে মহাস্থান পর্যন্ত মহাসড়কের দুপাশে বিশ্ববিদ্যালয়,পাঁচ তারকা হোটেল, ভারতীয় ভিসা সেন্টার, ইঞ্জিনিয়ারিং কলেজ, মেডিকেল কলেজ, নার্সিং কলেজ, টেকনিক্যাল ইনন্সিটিউট, ১০০০ শয্যার হাসপাতাল, ১২টি ভোকেশনাল ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, এতিম খানা, বৃদ্ধা নিবাস, হাট-বাজার, এনজিও অফিস, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

এসব প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী, ডাক্তার, নার্স, শিক্ষক, রোগী, ক্রেতা-বিক্রেতাগণ প্রতিনিয়ত মহাস্থান টু মাটিডালী কিংবা মাটিডালী টু মহাস্থান যাতায়াত করে। থ্রী-হুইলার চলাচল না করায় জন দুর্ভোগের সৃষ্টি হয়েছে। জনগণের দাবী বিকল্প যানবাহনের ব্যবস্থা না করে এসব ছোট যান চলাচল বন্ধ করা সঠিক হয়নি।

এছাড়াও মহাস্থানগড় প্রত্নতাত্ত্বিক নিদর্শনের জন্য গুরুত্বপূর্ণ হওয়ায় প্রতিনিয়ত অসংখ্য দেশী-বিদেশী পর্যটক মহাস্থান ও গোকুলে সারা বছরই ভ্রমণ করে থাকে। মহাস্থানের অনন্তবালা গ্রামের জাকির হোসেন জানান আমার মেয়ে অসুস্থ হয়েছিল, আগে থ্রি-হুইলারে ১৫ মিনিটের মধ্যেই টিএমএসএস হাসপাতালে নিয়ে যাওয়া যেতো।

কিন্তু এখন ১ ঘন্টা সময়ের মধ্যেও যাওয়া সম্ভব হয় না। শাখারিয়া গ্রামের কৃষক মোজাহার আলী জানান জমির ফসল তুলে অল্প খরচেই থ্রি-হুইলার করে মাত্র ১০ মিনিটেই মহাস্থান বাজারে বিক্রি করতে পারতাম, এসব যানবাহন বন্ধ থাকায় অনেক কষ্টে অধিক সময় ও খরচে ভ্যানে করে সবজি নিয়ে মহাস্থান যেতে হয়। এই রাস্তায় থ্রি-হুইলার না চলায় ভোগান্তির শেষ নেই।

তাই স্থানীয় জনগণ, শিক্ষার্থী, চাকুরী জীবি, নার্স, ট্যুরিস্ট সবাই থ্রি-হুইলার চলাচলের সুযোগ দেয়ার জন্য প্রশাসনের নিকট আবেদন জানান। মাটিডালী বিমান মোড় থেকে মহাস্থান পর্যন্ত থ্রি-হুইলার চলাচলের সুযোগ বর্ধিত করার বিষয়ে অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক (হাইওয়ে) মল্লিক ফখরুল ইসলাম বিপিএম, পিপিএম সরকারী কাজে হোটেল মম ইনে অবস্থানকালে থ্রি-হুইলার মালিক চালক ও জনগণের  পক্ষে টিএমএসএস এর নির্বাহী পরিচালক তার নিকট লিখিত আবেদন করেন। তিনি এ বিষয়ে বিবেচনা করার জন্য অতিরিক্ত পুলিশ সুপার (হাইওয়ে পুলিশ) বগুড়াকে নিদের্শনা দেন এবং স্থায়ী সমাধানের আশ্বাস দেন।

Check Also

নাসিরনগরের জেলে পল্লীতে চলছে শুটকি তৈরীর ধুম

যমুনা নিউজ বিডিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার জেলে পল্লীতে নদীর পাড়ে বাঁশের মাচার উপরে চলছে  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com