Breaking News
Home / শিক্ষাঙ্গন / ভেঙ্গে ফেলা হয়েছে আবরার ফাহাদের নামে গড়া স্মৃতিস্তম্ভ

ভেঙ্গে ফেলা হয়েছে আবরার ফাহাদের নামে গড়া স্মৃতিস্তম্ভ

যমুনা নিউজ বিডিঃ ভেঙে ফেলা হয়েছে বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে নিহত শেরে বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহদের স্মৃতিতে গড়া ‘আগ্রাসন বিরোধী আট স্তম্ভ’।বুধবার রাতে একটি বুলডোজার দিয়ে স্মৃতিস্তম্ভটি গুড়িয়ে দিতে দেখা যায়।

মঙ্গলবার রাতে আবরার ফাহাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসাইনের তত্ত্বাবধানে আবরার ফাহাদ স্মৃতি সংসদের নামে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট সংলগ্ন পলাশীর মোড়ে এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়।শিক্ষার্থীরা জানায়, পলাশীর মোড়ের নির্মিত এই স্তম্ভ আটটি পিলার ও একটি ফলক দিয়ে নির্মিত হয়েছে। বিউপনিবেশায়ন, সাংস্কৃতিক স্বাধীনতা, নদী বন বন্দর রক্ষা, অর্থনৈতিক নির্ভরতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র, গণপ্রতিরক্ষা, সম্প্রীতি এই আটটি শব্দমালা নিয়ে তৈরি হয়েছে আটটি পিলার।২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে-বাংলা হলে ছাত্রলীগের নেতার্কমীদের পিটুনিতে নিহত হয় আবরার ফাহাদ। পরদিন ৭ অক্টোবর ভোরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার দায়ে বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করে বুয়েট কর্তৃপক্ষ।

ভেঙে হয়েছে আবরার ফাহাদের নামে গড়া স্মৃতিস্তম্ভ
ভেঙে ফেলা হয়েছে বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে নিহত শেরে বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহদের স্মৃতিতে গড়া ‘আগ্রাসন বিরোধী আট স্তম্ভ’।বুধবার রাতে একটি বুলডোজার দিয়ে স্মৃতিস্তম্ভটি গুড়িয়ে দিতে দেখা যায়।মঙ্গলবার রাতে আবরার ফাহাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসাইনের তত্ত্বাবধানে আবরার ফাহাদ স্মৃতি সংসদের নামে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট সংলগ্ন পলাশীর মোড়ে এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়।শিক্ষার্থীরা জানায়, পলাশীর মোড়ের নির্মিত এই স্তম্ভ আটটি পিলার ও একটি ফলক দিয়ে নির্মিত হয়েছে। বিউপনিবেশায়ন, সাংস্কৃতিক স্বাধীনতা, নদী বন বন্দর রক্ষা, অর্থনৈতিক নির্ভরতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র, গণপ্রতিরক্ষা, সম্প্রীতি এই আটটি শব্দমালা নিয়ে তৈরি হয়েছে আটটি পিলার।২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে-বাংলা হলে ছাত্রলীগের নেতার্কমীদের পিটুনিতে নিহত হয় আবরার ফাহাদ। পরদিন ৭ অক্টোবর ভোরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার দায়ে বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করে বুয়েট কর্তৃপক্ষ।

Check Also

প্রাথমিকে হচ্ছেনা বার্ষিক পরীক্ষা: পরের ক্লাসে উঠবে একই রোল নিয়ে

যমুনা নিউজ বিডিঃ কোভিড-১৯ সংক্রমণের মুখে চলতি বছর প্রাথমিক বিদ্যালয়গুলোতে কোনো বার্ষিক পরীক্ষা নেওয়া হবে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com