Breaking News
Home / অর্থনীতি / ভরিতে স্বর্ণের দাম বাড়লো ২ হাজার ৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম বাড়লো ২ হাজার ৩৩৩ টাকা

যমুনা নিউজ বিডিঃ ব্যবধানে দেশের বাজারে আবার বাড়লো। নতুন করে সোনার দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে দিলেন তাঁরা। এতে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৬ হাজার ৩৪১ টাকা। নতুন দাম আগামী বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে বাজারে কার্যকর হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন মূল্য তালিকা অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে ৭৬ হাজার ৩৪১ টাকা, ২১ ক্যারেটের দাম ৭৩ হাজার ১৯১ টাকা, ১৮ ক্যারেটের দাম ৬৪ হাজাট ৪৪৪ টাকা ও সনাতন এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৪ হাজার ১২০ টাকা। এর আগে গত ২৪ সেপ্টেম্বর স্বর্ণের দাম পুনর্নির্ধারণ করা হয়েছিল। ওই সময় প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছিল ২ হাজার ৪৪৯ টাকা।

এদিকে সোনার দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

আন্তর্জাতিক বাজারে ওঠানামায় অস্থির স্বর্ণের দরদাম। গত ৯ অক্টোবর একদিনেই মূল্যবান এই ধাতুর দাম বাড়ে ৩৪ দশমিক ৫২ ডলার। ওই দিন প্রতি আউন্স স্বর্ণের দাম দাঁড়ায় এক হাজার ৯২৯ দশমিক ৬৪ ডলারে। এর আগের দিনও (৮ অক্টোবর) বাজারে বিনিয়োগকারীদের চোখ ছিল আভিজাত্যের প্রতীক স্বর্ণের দিকে। ঊর্ধ্বমুখী প্রবণতায় এদিন দাম বাড়ে ৭ দশমিক ৬৯ ডলার, দাম উঠে এক হাজার ৮৯৫ দশমিক ১২ ডলারে। ৭ অক্টোবরও দাম বেড়েছে স্বর্ণের। এদিন এক হাজার ৮৭৮ দশমিক ৪০ ডলার থেকে উঠে যায় এক হাজার ৮৮৭ দশমিক ৭৩ ডলারে। তবে, এর আগের দিন অর্থাৎ ৬ অক্টোবর বড় ধরনের পতনের মুখে বিনিয়োগের এই নিরাপদ মাধ্যমটি। এদিন এক হাজার ৯১৩ দশমিক ১৩ ডলার থেকে পড়তে পড়তে এক হাজার ৮৭৮ দশমিক ৪০ ডলারে ঠেকে প্রতি আউন্স স্বর্ণের দাম।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

Check Also

খুচরা পর্যায়ে আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ

যমুনা নিউজ বিডিঃ খুচরা পর্যায়ে এককেজি আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কৃষি বিপণন অধিদপ্তরের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com