Breaking News
Home / আন্তর্জাতিক / ব্রাজিলে করোনায় মৃত্যু ১ লাখ ৬০ হাজার ছুঁই ছুঁই

ব্রাজিলে করোনায় মৃত্যু ১ লাখ ৬০ হাজার ছুঁই ছুঁই

যমুনা নিউজ বিডিঃ ব্রাজিলে আরও কমেছে সুস্থতার হার। তবে উল্টোচিত্র সংক্রমণ ও প্রাণহানিতে। গত একদিনে লাতিন আমেরিকার দেশটিতে ১৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হলেও সুস্থতা লাভ করেছেন মাত্র সাড়ে ছয় হাজার। অপরদিকে হু হু করে বাড়ছে প্রাণহানি। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৬০ হাজার ছুঁতে চলেছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭৭ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৫ লাখ ৩৫ হাজার ৬০৫ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ হারিয়েছেন ৩৪০ জন। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ১ লাখ ৫৯ হাজার ৯০২ জনে ঠেকেছে।

অপরদিকে সুস্থতা লাভ করেছেন আরও সাড়ে ৬ হাজারের বেশি ভুক্তভোগী। এতে করে বেঁচে ফেরার সংখ্যা ৪৯ লাখ ৭২ হাজার ৮৯৮ জনে পৌঁছেছে।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি দেশটির সাও পাওলো শহরে ৬১ বছর বয়সী ইতালি ফেরত একজনের শরীরে ভাইরাসটি প্রথম শনাক্ত হয়। এর পর থেকেই অবস্থা ক্রমেই সংকটাপন্ন হতে থাকে। যেখানে আক্রান্ত ও প্রাণহানির তালিকায় অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

তবে শুধু ব্রাজিলই নয়, করোনার ভয়াবহতা ছড়িয়ে পড়েছে গোটা লাতিন আমেরিকার অন্যান্য দেশগুলোতেও। যেখানে পূর্বের তুলনায় ভাইরাসটির দাপট অনেকটা বেড়েছে। এমন অবস্থায় করোনাকে বাগে আনতে দেশগুলোর সরকার মানুষকে ঘরে রাখতে চেষ্টা করছেন।

Check Also

পেনসিলভানিয়ার আদালতে ট্রাম্পের মামলা খারিজ

যমুনা নিউজ বিডিঃ পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে রিপাবলিকান ট্রাম্প শিবিরের করা মামলা শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com