Home / জাতীয় / বিমানের নতুন ড্রিমলাইনারের প্রথম ফ্লাইট ১ সেপ্টেম্বর

বিমানের নতুন ড্রিমলাইনারের প্রথম ফ্লাইট ১ সেপ্টেম্বর

যমুনা নিউজ বিডি ঃ যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের কাছ থেকে কেনা হয়েছে ড্রিমলাইনার উড়োজাহাজটি। এ উড়োজাহাজের প্রথম ফ্লাইটটি ঢাকা-সিঙ্গাপুর রুটে আগামী ১ সেপ্টেম্বর পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান কর্তৃপক্ষ। সে ফ্লাইটের টিকিট বিক্রিও শুরু করেছে বিমান।

বর্তমানে এ উড়োজাহাজটি রঙের কাজের জন্য যুক্তরাষ্ট্রের সিয়াটলে বোয়িং ফ্যাক্টরির পেইন্টিং হ্যাঙ্গারে রাখা হয়েছে। গত ২৪ জুন ৭৮৭ মডেলের এ ড্রিমলাইনারকে পেইন্টিংয়ের জন্য ওই হ্যাঙ্গারে নেয়া হয়। সেখানে রঙের কাজ শেষে ১৬ থেকে ২৩ জুলাই লন্ডনে এক প্রদর্শনীতে অংশ নেবে ড্রিমলাইনারটি। এরপর ২০ আগস্ট বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কাছে এটি হস্তান্তর করা হবে।

উড়োজাহাজটি দেশে আনার পর কাস্টমস ক্লিয়ারেন্স, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের রেজিস্ট্রেশন সম্পন্ন ও অন্যান্য প্রস্তুতিমূলক কাজে প্রায় এক সপ্তাহ সময় লাগবে। এসব কাজ শেষে ১ সেপ্টেম্বর উড়োজাহাজটি আকাশে ওড়ানো হবে।

সবকিছু ঠিক থাকলে ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টায় ড্রিমলাইনার ২৭১ জন যাত্রী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। একই দিন সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরে আসবে। এরপর সন্ধ্যায় ঢাকা থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাবে।
ড্রিমলাইনারটি ১৪ জন বৈমানিক পর্যায়ক্রমে পরিচালনা করবেন। এজন্য তারা বর্তমানে সিঙ্গাপুরে প্রশিক্ষণ নিচ্ছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চারটি ড্রিমলাইনারের অর্ডার দিয়েছে বোয়িংকে। এটি সে অর্ডারের প্রথমটি। এর পরের ড্রিমলাইনারটি চলতি বছরের নভেম্বরে আসবে। বাকি দুটি ড্রিমলাইনার আসবে আগামী বছরের শেষের দিকে।

Check Also

কাল মহাষ্টমী ও কুমারী পূজা

যমুনা নিউজ বিডি:  সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমী ছিল আজ মঙ্গলবার। …

Powered by themekiller.com