Home / অর্থনীতি / বাণিজ্য মেলায় ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস

বাণিজ্য মেলায় ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস

যমুনা নিউজ বিডি: ক্রেতাদের আকৃষ্ট করতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মাত্র ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস বিক্রি করছে একাধিক প্রতিষ্ঠান। পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠান ৯৯৯ টাকার প্যাকেজেও দিচ্ছে তিন সেট থ্রি-পিস। আছে এক হাজার টাকায় দুই সেট থ্রি-পিস কেনার অফারও। দেশি প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশিদের নামে নেয়া প্যাভিলিয়নেও এ অফার দেয়া হচ্ছে।

তিন সেট থ্রি-পিস ৫৯৯ টাকায় বিক্রি করছে এমনই একটি প্রতিষ্ঠান রয়েছে ৫১ নম্বর প্যাভিলিয়নে। মেলার পূর্বদিকে বা ভিআইপি গেট দিয়ে ঢুকে একটু সামনে এগিয়ে গেলেই এই স্টলটির দেখা মিলবে। স্টলের এক কোণে ‘গোল্ডেন অফার ৩ সেট থ্রি-পিস ৫৯৯ টাকা’ লিখে ঝুলিয়ে রাখা হয়েছে।

তিনি বলেন, ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস দেয়া হলেও মেলার প্রথম চার দিনে একটি প্যাকেজও বিক্রি হয়নি। ক্রেতা-দর্শনার্থীরা এসে প্যাকেজের আওতায় থাকা থ্রি-পিস দেখে ঘুরে চলে যাচ্ছেন। আমরা আসলে এই প্যাকেজ নিয়ে এসেছি ক্রেতাদের আকৃষ্ট করতে, তারা না কিনলেও সাইনবোর্ডে লেখা দেখে স্টলের ভিতরে আসছেন।

DITF-2

বিক্রয় পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, মেলা কেবলই শুরু হলো, এখনও এক সপ্তাহ যায়নি। এখন ক্রেতা-দর্শনার্থীরা ঘুরে ঘুরে পণ্য দেখছেন। আশা করছি আগামী সপ্তাহ থেকে বিক্রি শুরু হবে। আমাদের কাছে বিভিন্ন মানের থ্রি-পিস আছে। ক্রেতারা ১ হাজার ৩০০ টাকা থেকে ৩ হাজার টাকার মধ্যে ভালো মানের থ্রি-পিস কিনতে পারবেন।

স্টলটিতে থ্রি-পিস দেখতে আসা রাইসা নামের একজন বলেন, ৫৯৯ টাকায় তিন সেট থ্রি-পিস পাকেজের আওতায় যে সব থ্রি-পিস বিক্রি করা হচ্ছে তা খুবই নিম্নমানের। এসব থ্রি-পিস আসলে পরার উপযোগী না। তবে কেউ কেউ বাসায় ব্যবহারে জন্য হয় তো এগুলো কিনে নিয়ে যাবেন।

মিরপুরে এই বাসিন্দা বলেন, প্যাকেজের থ্রি-পিসগুলো নিম্নমানের হলেও স্টলটিতে ভালোমানেরও কিছু থ্রি-পিস আছে। আমার বেশ কয়েকটি পছন্দ হয়েছে, তবে আজ একটিও কিনিনি। আজ দেখে যাচ্ছি, আরেক দিন এসে কিনব।

বাহারি পোশাকের পসরা সাজানো হয়েছে মেলার আরেকটি প্যাভিলিয়ন মাই গ্যালারিতে। সেখানে এক সেট থ্রি-পিস ৬৫০ টাকা এবং দুই সেট ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও রয়েছে বিভিন্ন দামের থ্রি-পিস।

প্রতিষ্ঠানটিতে বিক্রয় কর্মীর দায়িত্ব পালন করা মো. রফিক নামের একজন বলেন, তাদের থ্রি-পিস থাইল্যান্ড থেকে আনা হয়েছে; মান খুবই ভালো। অফারের আওতায় যেগুলো বিক্রি করা হচ্ছে সেগুলো একটু নিম্নমানের। সাধারণত বাসায় ব্যবহারের জন্য ক্রেতারা এগুলো কিনবেন। ক্রেতাদের আকৃষ্ট করতে অফার দেয়া হয়েছে।

তিনি বলেন, মেলায় এখনও বিক্রি সেভাবে জমে ওঠেনি। এখন যারা আসছেন তাদের বেশিরভাগই বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখে যাচ্ছেন। আশা করছি মেলা ১০ দিন পার হলে বিক্রি জমবে। ক্রেতারা আমাদের এখান থেকে দেড় থেকে পাঁচ হাজার টাকা দামের থ্রি-পিস কিনতে পারবেন।

Check Also

৩০ জুনের মধ্যে অটোমেশনের আওতায় আসছে সঞ্চয়পত্র

যমুনা নিউজ বিডি: আগামী ৩০ জুনের মধ্যে দেশব্যাপী অটোমেশনের আওতায় আসছে সঞ্চয়পত্র। ফলে ১ জুলাই …

Powered by themekiller.com