Breaking News
Home / সারাদেশ / বগুড়া / বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ

বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ

ষ্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে এ বছরের জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য বিষয়- “মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে।
রোববার সকালে শহরের তিনমাথা প্রতিষ্ঠানের হলরুমে যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উদ্যোগে আলোচনা সভা, সনদপত্র, ঋণের চেক ও পুরস্কার বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। এসময় তিনি বলেন, যুব সমাজ হচ্ছে যে কোন জাতির প্রাণ প্রবাহ। তারা সমাজের সবচেয় কর্মক্ষম অংশ। তাদের শ্রম, মেধা, মনন ও সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে দেশের উন্নয়ন-অগ্রগতি অনেকাংশে নির্ভর করে।
তিনি আরো বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মূল লক্ষ হলো যুব সমাজের শক্তি, সাহস, কর্মক্ষমতাকে গঠনমূলকভাবে কাজে লাগিয়ে দেশ-জাতির অগ্রগতি ও কল্যান নিশ্চিত করা। বর্তমানে বেকারত্ব, সন্ত্রাস, মাদকাশক্তি জঙ্গিবাদ ইত্যাদি সমস্যা কবলিত যুব সমাজের সামনে আলোক বর্তিকা হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তর কাজ করে যাচ্ছে।
যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক কে এম আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আবু সাইদ মোহাম্মদ কাওছার রহমান, বগুড়া যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডিপুটি কো-অর্ডিনেটর মো. ইসরাফিল হক, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্রাচার্য শংকর।
যুব উন্নয়ন বগুড়ায় বেকার যুবকদের প্রশিক্ষণ, ঋণ সহায়তা প্রদান, যুব সংগঠনকে নিবন্ধন প্রদান, যুব সংগঠনকে অনুদান প্রদান, আত্মকর্মসংস্থান তৈরি, সফল আত্মকর্মী যুবদের সকল যুব পুরস্কার প্রদান সহ বিভিন্ন প্রকার প্রশিক্ষণ দেয়া হয়। অনুষ্ঠান শেষে এ দিবস উপলক্ষে ১৭৩ জন যুব/যুব মহিলাদেরকে ৮৭ লক্ষ ৮০ হাজার টাকা যুব ঋণ সহায়তা দেয়া হয়।

Check Also

বগুড়ায় কৃষক লীগের আনন্দ র‌্যালি

ষ্টাফ রিপোর্টারঃ সারাদেশে ধান চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পর্যায়ে কৃষক সংগঠনের প্রতিনিধি সম্পৃক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com