Home / সারাদেশ / বগুড়া / বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন বগুড়া চার্চেস অব গডমিশনের ডেপুটি মাঠ পরিচালক নিয়োগের নীলনকশা

বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন বগুড়া চার্চেস অব গডমিশনের ডেপুটি মাঠ পরিচালক নিয়োগের নীলনকশা

স্টাফ রিপোর্টারঃ বগুড়া চার্চেস অব গডমিশনের ডেপুটি মাঠ পরিচালক হিসেবে নিয়োগ পাওয়ার পাঁয়তারা করছে ডা. জন থিউটনিয়াস কস্তা। তিনি বর্তমানে জয়পুরহাট খঞ্জনপুর মিশন চক্ষু ক্লিনিকের চিকিৎসক হিসেবে দায়িত্বরত। তিনি হিসাব রক্ষক বিমল পালের যোগসাজসে দুর্নীতি, আত্মীয়করণ, স্বজনপ্রীতি ও অনিয়মের মাধ্যমে মিশন প্রতিষ্ঠানটি বেহাল অবস্থা তৈরি করেছে। এ দুর্নীতিবাজ চিকিৎসক ডেপুটি ফিল্ড ডিরেক্টরে নিয়োগ পেলে প্রতিষ্ঠানটির ধ্বংস অবধারিত। বিগত সময়ে ফিল্ড ডিরেক্টর উত্তম দেওয়ান কর্তৃক প্রতিষ্ঠানটি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তারই আনুগত্যশীল একজন মানুষ ডা. জন থিউটনিয়াস কস্তা। উত্তম দেওয়ান দাতা সংস্থা কর্তৃক অনুদানের টাকা আত্মসাৎ, দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতিসহ এমন কোন অপকর্ম নেই তিনি করেন নি। তার স্ত্রী, ভাই, ভাগ্নেকে সম্পৃক্ত করে এফসি কমিটি গঠনসহ চার্চেস অব গডমিশনে প্রকল্প পরিচালনা করে আসছে যা সম্পূর্ণ বেআইনি ও নীতিমালা পরিপন্থি। তিনি ২০১০ হতে ২০১৬ সালের বিভিন্ন অর্থ বছরে ৩৬ কোটি টাকা এনজিও ব্যুরোর মাধ্যমে গ্রহণ করলেও তা সঠিকভাবে ব্যবহার হয়নি। এছাড়া চার্চেস অব গডমিশনের সম্পত্তি রক্ষণাবেক্ষণ না করে ২০-২৫ বিঘা জমি বিক্রি, ছাত্রছাত্রীদের দাতা সংস্থা কর্তৃক বরাদ্দ অর্থ. উপবৃত্তির টাকা, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষিকাদের বদলীর বাণিজ্যের টাকা স্টাফ কোয়াটার, স্কুল ঘর, গির্জা ঘর মেরামত না করে আনিত অর্থ, ফসল উপার্জিত অর্থসহ বিভিন্ন মন্ডলীর গাছ বিক্রির আনুমানিক অর্ধ কোটি টাকা আত্মসাত সহ তার বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে। গত ২৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান বরাবর লুনা চক্রবর্তী আবারো একটি অভিযোগ দায়ের করেছেন। এ ছাড়া তার বিরুদ্ধে জয়পুরহাট মিশন বালিকা বিদ্যালয়ের অর্থ আত্মসাত সংক্রান্ত ০৮/২০১৫, নির্যাতিত কর্মীবৃন্দ কর্তৃক ৪৬/২০১৮ অন্য, বগুড়া মিশন হাসপাতাল কর্তৃক বগুড়া বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০৬১/১৮ সি, ১০৬২/১৮সি এবং ১০৬৩/১৮ সি নামক ৩টি মামলা দায়ের হয়েছে। এনজিও বিষয়ক ব্যুরো, দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান বরাবর অভিযোগ দায়ের হলে বগুড়া জেলা প্রশাসককে তদন্তের নির্দেশ দিয়েছেন।
দুর্নীতিবাজ উত্তম দেওয়ান নিজের দুর্নীতিকে ঢাকার জন্য তারই অনুসারী ডা. জন থিউটনিয়াস কস্তাকে চার্চেস অব গডমিশনের ডেপুটি ফিল্ড ডিরেক্টর নিয়োগের পাঁয়তারা চালাচ্ছে। এক দুর্নীতিবাজের সাথে আরেক দুর্নীতিবাজ ডেপুটি ফিল্ড ডিরেক্টর হিসেবে নিয়োগ পেলে মানবসেবামূলক প্রতিষ্ঠানটি আরো বড় ধরনের ক্ষতি হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

Check Also

ওসমানী বিমানবন্দর থেকে ৬ কেজি স্বর্ণ জব্দ

যমুনা নিউজ বিডি: সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছয় কেজি ৩২ গ্রাম ওজনের জব্দ করেছে কাস্টমস …

Powered by themekiller.com