Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় বিএনপির ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বগুড়ায় বিএনপির ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপি আয়োজিত ৫ দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে জেলা বিএনপির আলোচনা সভা ও বায়তুর রহমান সেট্রাল মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, ১৯৭৮ সালের এই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। যে দলের অনুসারীরা হবেন বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী, ধর্মীয় মূল্যবোধের ধারক ও বাহক। দেশপ্রেম উজ্জীবিত সৎ ব্যক্তিত্ব ও বাংলাদশী জাতীয়তাবাদের ধারণায় অনুপ্রাণিত। জিয়াউর রহমানের বিএনপি ষ্টমাধ্যমে দেশে শুরু হয় উনয়ন ও উৎপাদনের রাজনীতি।
তিনি বলেন, সৌনিক জীবন থেকে শুরু করে স্বাধীনতার ঘোষণা, মুক্তিযুদ্ধ, রাষ্ট্র পরিচালনা সব ক্ষেত্রেই তার সমুজ্জ্বল ভূমিকা রয়েছে। যা জাতি কোন দিন ভুলতে পারবে না।

এমপি সিরাজ বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনাকে যখন আওয়ামী লীগ কেড়ে নিয়ে তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠিত করলো- সেই শূন্যতার সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠিত করেন। আর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠার মাধ্যমই আওয়ামী লীগ পুনঃ জন্ম হয়ছিলা। এবং শহীদ প্রসিডট জিয়াউর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরে আসার সুযোগ করে দিয়েছিলো।

তিনি বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বগুড়াবাসীকে বিএনপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

আলাচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মাঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহায়ক এ্যাড. সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সভাপতি আহায়ক কমিটির সদস্য রেজাউল করিম বাদশা, সদস্য আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, লাভলী রহমান, ডাঃ শাহ মাঃ শাহজাহান আলী, এম আর ইসলাম স্বাধীন, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাইন, তহিদুল আলম মামুন, এনামুল কাদির এনাম, সাইদুজ্জামান শাকিল, মনিরুজ্জামান মনির, মাফতুন আহমদ খান রুবেল, আকরাম হোসেন, খাদেমুল ইসলাম খাদেম, জাহাঙ্গীর আলম, এ বি এম মাজেদুর রহমান জুয়েল, সরকার মুকুল, সাইদুর কবির, ইমরান হোসেন প্রমুখ।
এছাড়াও বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপি সকাল ৭.৩০ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর প্রতিকৃতিতে পুষ্প
মাল্য অর্পণ। বাদ যোহর বায়তুর রহমান সেট্রাল মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এবং বিকেলে শহরের টিএমএসএস অডিটরিয়ামে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Check Also

নাসিরনগরের জেলে পল্লীতে চলছে শুটকি তৈরীর ধুম

যমুনা নিউজ বিডিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার জেলে পল্লীতে নদীর পাড়ে বাঁশের মাচার উপরে চলছে  …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com