Breaking News
Home / সারাদেশ / বগুড়া / বগুড়ায় টিএমএসএস মেডিকেলে দুর্যোগ মোকাবেলায় শীর্ষক সেমিনার

বগুড়ায় টিএমএসএস মেডিকেলে দুর্যোগ মোকাবেলায় শীর্ষক সেমিনার

যমুনা নিউজ বিডি: বগুড়ায় টিএমএসএ মেডিকেল কলেজে আজ শনিবার দুর্যোগকালীন সময়ে মহামারী মোকাবেলায় স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রফেশনালদের করণীয় ও বয়স্কদের সেবা প্রদানে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

রোল অফ হেল্থ কেয়ার প্রফেশনালস্ (ডক্টর, নার্স এ্যান্ড প্যারামেডিকস্) ইন ডিজাস্টার ম্যানেজমেন্ট এ্যান্ড ব্যাসিক্স অফ জেরিয়াট্রিক কেয়ার বিসয়ক সেমিনারে কি-নোট উপস্থাপনা করেন চীফ ল্যাপস্কোপি সার্জারী ও চেয়ারম্যান জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হসপিটাল (জেবিএফএইচ) প্রফেসর ডা. সর্দার আব্দুন নায়েম, এ্যাসোশিয়েশন অব মেডিকেল ডক্টরস অফ এশিয়া বাংলাদেশ ক্যাপচার (এএমডিএ) সদস্য ও জাপান এমডি এর ডা. কেনটিটুসু এবং এএমডিএ প্রেসিডেন্ট ও নির্বাহী পরিচালক সর্দার এ রাজ্জাক।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস উপনির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান সহ টিএমএসএস স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।সেমিনারে বক্তারা বলেন, পৃথিবী দ্রুত পরিবর্তনশীল। সেই পরিবর্তনে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। উন্নয়ন ঘটছে স্বাস্থ্য সেবাতেও। মানুষের ব্যস্ততা বাড়ছে। এই ব্যস্ত মানুষ একসময় বৃদ্ধ হবে। সে সময়ে তার স্বাস্থ্য সেবা প্রদানে ওল্ডহোম সাপোর্ট প্রয়োজন হয়ে পড়বে। সেই লক্ষে উন্নত বিশ্বের মত আমাদের দেশকে স্বাস্থ্য সেবায় এগিয়ে আসতে হবে। উক্ত সেমিনার ছাড়াও বিশেষজ্ঞ এই প্রতিনিধিদের সাথে টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম সহ উর্ধ্বতন কর্মকর্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রতিনিধি দল টিএমএসএস মেডিকেল কলেজ, রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল সহ সংস্থার বিভিন্ন কার্যক্রম পরিদর্শণ করেন।

Check Also

বগুড়ায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে গনহত্যার স্মৃতিচারন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের আয়োজনে ২৫ শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে …

Powered by themekiller.com