Home / অপরাধ-আদালত / বগুড়ায় গরুচোর সিন্ডিকেট তথ্য ফাঁস, চলছে তোলপাড়

বগুড়ায় গরুচোর সিন্ডিকেট তথ্য ফাঁস, চলছে তোলপাড়

যমুনা নিউজ বিডি: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার আলোচিত গরু চোর সিন্ডিকেটের তথ্য ফাঁস করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে ফারুক হোসেন (৩২) নামের কুখ্যাত এক চোর। সে উপজেলার সদর ইউনিয়নের তেঘরী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। গরু চোর সিন্ডিকেটের সাথে সরাসরি সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে স্থানীয় যুবলীগ নেতা সহ ৬-৭ জনের নাম প্রকাশ করে গত বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বগুড়ার বিচারক খালিদ হাসান খান এর নিকট ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে ফারুক হোসেন। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এরআগে বুধবার সকালে সাভারের আকরান বাজার থেকে গরু চুরির মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। কুখ্যাত চোর ফারুকের দেয়া জবানবন্দীতে উঠে আসা সদর ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক রাজু আহমেদ উজ্জলকে (৩৩) শুক্রবার রনবাঘা বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে তেঘরী গ্রামের আক্কাস আলীর ছেলে। যুবলীগ নেতা গ্রেফতারকে ষড়যন্ত্র হিসেবে দাবি করছে উপজেলা যুবলীগ।
মামলার তদন্তকারি কর্মকর্তা নন্দীগ্রাম থানার এসআই আনিছুর রহমান এতথ্য নিশ্চিত করে জানান, গত ২৭ এপ্রিল একরাতে উপজেলার রনবাঘা বাজার এলাকার মহসীন, মমিন ও কুস্তা গ্রামের তায়েজুলের বাড়িতে ৮টি গরু চুরির ঘটনা ঘটে। এঘটনায় ২ মে থানায় (মামলা নং ৩) দায়ের হয়। দীর্ঘ তদন্ত শেষে আলোচিত গরু চুরির ঘটনায় সম্পৃক্ত থাকার তথ্য পেয়ে কুখ্যাত চোর ফারুক হোসেনকে গ্রেফতার করে পুলিশ। তাকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালতের বিচারকের নিকট চুরির দায় স্বীকার করে চোর সিন্ডিকেটের ৬-৭জনের নাম প্রকাশ করেছে। ফারুকের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে যুবলীগ নেতা উজ্জলকে গ্রেফতার করা হয়। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে। আসামি গ্রেফতার স্বার্থে অন্য আসামিদের নাম প্রকাশ করেননি থানার এসআই আনিছুর।
এদিকে, নন্দীগ্রাম সদর ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক রাজু আহমেদ উজ্জলকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে মুক্তির দাবিতে শুক্রবার সংবাদ সম্মেলন করেছেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মাহমদ আশরাফ মামুন। তিনি যুবলীগ নেতা উজ্জলকে গ্রেফতারের বিষয়টি ষড়যন্ত্র হিসেবে দাবি করে কঠোর আন্দোলনের হুশিয়ারী করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুকুল হোসেন, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোখলেছুর রহমান মিন্টু, সাধারন সম্পাদক সোহেল রানা সোহাগ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আলী রেজা মারুফ বাবু, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আবু সাঈদ।

Check Also

বেলকুচিতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর

যমুনা নিউজ বিডি: সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী কার্যালয়ে বিএনপির নেতাকর্মীদের  হামলা করার অভিযোগ পাওয়া …

Powered by themekiller.com