Home / আন্তর্জাতিক / ফিলিপাইনে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘গনি’র আঘাত

ফিলিপাইনে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘গনি’র আঘাত

যমুনা নিউজ বিডিঃ শক্তিশালী ঘূর্ণিঝড় গনি ফিলিপাইনে আঘাত হেনেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে ফিলিপাইনের আবহাওয়া বিভাগের বরাত দিয়ে বলা হয়েছে, আজ রবিবার কাতানদুয়ানেস দ্বীপে ঘূর্ণিঝড়টি আঘাত হানে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ২২৫ কিলোমিটার। এতে ভূমিধসের ঘটনা ঘটেছে।

ঘূর্ণিঝড় গনি লুজোন দ্বীপ অতিক্রম করেছে। এই দ্বীপেই ফিলিপাইনের রাজধানী ম্যানিলা অবস্থিত। অন্তত ১০ লাখ মানুষকে তাদের ঘরবাড়ি থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে।

ফিলিপাইনের সরকারি কর্মকর্তারা বলছেন, ঘূর্ণিঝড় গনির ফলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে ফিলিপাইনের আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে বলা হয়েছে, আগামী ১২ ঘণ্টায় লুজোন ও কাতানদুয়ানেস দ্বীপে প্রবল ঝড়বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। ওই এলাকাগুলোতে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হতে পারে।

গত সপ্তাহে ফিলিপাইনে ঘূর্ণিঝড় মোলাভ আঘাত হানে। ওই ঘটনায় ২২ জনের মৃত্যু হয়েছে এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ওই এলাকাতেই ঘূর্ণিঝড় গনি আঘাত হেনেছে।

Check Also

মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা করলেন বাইডেন

যমুনা নিউজ বিডিঃ  যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আনুষ্ঠানিকভাবে তার সম্ভাব্য মন্ত্রিসভার ছয় সদস্যের নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com