Home / সারাদেশ / প্রতিমন্ত্রী পলকের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে সিংড়ায় চাঁদাবাজি বন্ধ

প্রতিমন্ত্রী পলকের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে সিংড়ায় চাঁদাবাজি বন্ধ

যমুনা নিউজ বিডি: সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে সিংড়ার পরিবহন সেক্টরের সকল চাঁদাবাজি বন্ধ করেছে উপজেলা প্রশাসন।

রবিবার বিকেল ৫টায় সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর নেতৃত্বে সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে শ্রমিক কল্যাণ মালিক শ্রমিকের অবৈধ চাঁদা বন্ধ করে দেয়া হয়।

এসময় সিংড়া বাস টার্মিনাল এলাকায় অটোরিক্সা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের সময় দক্ষিণ দমদমা এলাকার আনোয়ার হোসেন নামের এক ভ্যান শ্রমিককে আটক করা হয়।

সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, শনিবার বিকেলে সিংড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সমাবেশে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিংড়ার সকল চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন। প্রতিমন্ত্রীর সেই হুশিয়ারীর ২৪ ঘণ্টার মধ্যে সকল সেক্টরে চাঁদাবাজি বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় চাঁদা তোলার বেশ কিছু রশিদ জব্দ করা হয়েছে।

ইউএনও বলেন, দীর্ঘ দিন ধরে বিভিন্ন সংগঠনের নাম দিয়ে বাস-ট্রাক, রিক্সা, সিএনজি এবং অটোরিক্সার চালক-মালিকদের কাছ থেকে চাঁদা তুলে আসছিল একটি গোষ্ঠি। প্রভাবশালী ওই সব চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছিল না। কিন্তু প্রতিমন্ত্রী পলক দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহনের পর থেকে চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেছেন।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো আরো বলেন, সিংড়া উপজেলায় আর কেউ অবৈধভাবে যেন পরিবহন খাত থেকে টাকা আদায় করতে না পারে, সেজন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। সিংড়া উপজেলা থাকবে চাঁদাবাজ মুক্ত।

এদিকে, পরিবহন সেক্টরে সকল ধরনের চাঁদাবাজি বন্ধ হওয়ায় প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সিংড়া মোটর মালিক শ্রমিক নেতারা।

মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম বলেন, সিংড়াকে সকল ধরনের চাঁদাবাজি বন্ধ করতে প্রতিমন্ত্রীকে সহযোগিতা করা হচ্ছে। কোনো গরীব মানুষ যাতে চাঁদার কবলে না পড়ে সেজন্য সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

ভোলায় আগুনে পুড়িয়ে গৃহবধূকে হত্যা

যমুনা নিউজ বিডি: ভোলায় ঘুমন্ত অবস্থায় এক গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এছাড়া ওই …

Powered by themekiller.com