Home / অপরাধ-আদালত / নির্বাচনে দাঁড়াতে পারছেন না মুন্নী

নির্বাচনে দাঁড়াতে পারছেন না মুন্নী

যমুনা নিউজ বিডি: যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানার সাজা ও দণ্ড স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের ওপর চেম্বার আদালতের  স্থগিতাদেশ চলমান রেখেছেন আপিল বিভাগ। ফলে তিনি নির্বাচনে দাঁড়াতে পারবেন না।

আজ রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের সাত বিচারপতির বেঞ্চ স্থগিতাদেশ চলমান রেখে এ আদেশ দেন।

আদালতে সাবিরা সুলতানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী আমিনুল ইসলাম ও এস কে গোলাম রসুল। দুর্নীতি দমন কমিশিনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদেশ প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে খুরশীদ আলম খান বলেন, এখন তো আর দণ্ডিতদের মনোনয়নপত্র গ্রহণ হবে না।

যশোরের ঝিকরগাছা উপজেলার সাবেক এ চেয়ারম্যান দুর্নীতির দায়ে বরখাস্ত হয়েছিলেন। পরে  চলতি বছরের ১২ জুলাই মুন্নীকে দুটি ধারায় তিন বছর করে ছয় বছরের সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত। জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় তাঁকে এ সাজা দেন আদালত।

এর আগে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুদকের আবেদনের প্রেক্ষিতে শনিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত স্থগিতাদেশ দিয়ে শুনানির জন্য পূণাঙ্গ বেঞ্চে পাঠান। এজন্য রবিবার দিনটি ধার্য করা হয়।

Check Also

অর্ধেকের বেশি লাশ চেনার উপায় নেই!

যমুনা নিউজ বিডি :   রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধেকের বেশি লাশ দেখে চেনার কোনো উপায় নেই। দেহগুলো …

Powered by themekiller.com