Home / সারাদেশ / রংপুর বিভাগ / ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে উলঙ্গ করে নির্যাতন, সিলেট এমসি কলেজ হোস্টেলে নারী ধর্ষণসহ সারাদেশে নারী-শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১১ টায় শহরের চৌরাস্তায় এ কর্মসূচি পালন করে ঠাকুরগাঁয়ের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা বলেন, সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা ঘটেই চলেছে। এর প্রতীকার কোথায়? বিচারহীনতা ধর্ষক ও খুনীদের আরও বেপরোয়া করে তুলছে। ঘরে-বাইরে, কর্মস্থলে, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে, পরিবহনে, কোথাও নারীরা নিরাপদ নয়।

শিক্ষার্থীরা আরো বলেন, ধর্ষণসহ সকল নারী নির্যাতন, হত্যা, ধর্ষণের মতো ঘটনার অপরাধীদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমাদের সকলের দাবি সারাদেশে ধর্ষণ নির্যাতনে জরিত সকলকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে।

উপযুক্ত শাস্তি না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। এর আগে শিক্ষার্থীরা শহরের বড়মাঠ থেকে একটি মৌন মিছিল নিয়ে মানববন্ধনে যোগ দেন। উক্ত মানববন্ধনে বিভিন্ন শ্রেনি-পেশার মানুষেরাও উপস্থিত ছিলেন।

Check Also

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ১২টি ইউনিট

যমুনা নিউজ বিডিঃ রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com