Home / আন্তর্জাতিক / দেশে ফিরেই গ্রেপ্তার হতে পারেন নওয়াজ শরীফ

দেশে ফিরেই গ্রেপ্তার হতে পারেন নওয়াজ শরীফ

যমুনা নিউজ বিডি ঃ দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ আজ গ্রেপ্তার হতে পারেন। তাকে গ্রেপ্তারের উদ্দেশে ইতোমধ্যে লাহোরে প্রায় ১০ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদেরকে কারাগারে নিয়ে যাওয়ার জন্য বিমানবন্দরে হেলিকপ্টার প্রস্তুত রাখা হচ্ছে বলে জানিয়েছে ডন অনলাইন। আবুধাবি বিমানবন্দর থেকে দেওয়া এক বিবৃতিতে নওয়াজ বলেন, আমি জানি আমাকে সরাসরি কারাগারে নেওয়া হবে। আমার এই আত্মত্যাগ পাকিস্তানের জনগণ ও পরবর্তী প্রজন্মের জন্য। এমন সুযোগ আর আসবে না।

লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়। ৬ জুলাই ওই মামলায় পাকিস্তানের দুর্নীতি দমন আদালত নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। আর অবৈধ কর্মকাণ্ডে উৎসাহ দেওয়ার অভিযোগে নওয়াজ কন্যা মরিয়মকে দেওয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড। স্ত্রী কুলসুমের ক্যান্সারের চিকিৎসা করাতে এতোদিন লন্ডনে ছিল নওয়াজ পরিবার। রায় ঘোষণার পর পাকিস্তানে ফেরার ঘোষণা দিয়েছিলেন নওয়াজ।

ডন অনলাইন জানিয়েছে, ইতিহাদ এয়ারওয়েজের একটি উড়োজাহাজে করে লন্ডন থেকে বৃহস্পতিবার রওনা দিয়েছেন নওয়াজ ও মরিয়ম। এর আগে লন্ডনের হাসপাতাল থেকে মা কুলসুম নওয়াজের কাছ থেকে বিদায় নেওয়ার আবেগঘন একটি ছবি টুইটারে পোস্ট করেছেন মরিয়ম। শুক্রবার আবু ধাবি হয়ে তাদের উড়োজাহাজটি স্থানীয় সময় বিকেল ৬ টা ১৫ মিনিটে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সেখান থেকে নওয়াজ ও মরিয়মকে হেলিকপ্টারে করে ইসলামাবাদে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হবে আদিয়ালা কারাগারে।

Check Also

ভারতে তিন তালাকে তিন বছরের কারাদণ্ড

যমুনা নিউজ বিডি: তিন তালাকের ব্যাপারে আরো কঠিন আইন প্রণয়নের জন্য লোকসভায় নতুন একটি বিল উত্থাপন …

Powered by themekiller.com