Home / খেলাধুলা / দেশের মাটিতে ম্যাশের এটাই শেষ সিরিজ?

দেশের মাটিতে ম্যাশের এটাই শেষ সিরিজ?

যমুনা নিউজ বিডি: এতদিন তিনি শুধু ছিলেন ক্রিকেটাঙ্গনের নেতা; এখন দেশের রাজনৈতিক অঙ্গনেও নেতা হয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা। নড়াইল জুড়ে স্লোগান- ‘মাশরাফি ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন’। সবাই জানে, আগামী ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত খেলে যাবেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি। তারপর কী হবে কেউ জানে না। এমনকী মাশরাফি স্বয়ং জানেন না, বিশ্বকাপের পর কী সিদ্ধান্ত নেবেন তিনি!

বল হাতে এখনও তিনি দেশের সেরা পেসার। ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারী। ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে জনতার ভোটে এমপি নির্বাচিত হলেও বিশ্বকাপ পর্যন্ত ক্যারিয়ার টানবেন মাশরাফি। এখন শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটেই খেলে থাকেন তিনি। বিশ্বকাপ শেষেই যদি তিনি অবসরের ঘোষণা দেন; তবে উইন্ডিজের বিপক্ষে রবিবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজই হবে দেশের মাটিতে তার শেষ সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর বাংলাদেশ আগামী ফেব্রুয়ারিতে যাবে নিউজিল্যান্ড সফরে। সেখান থেকে ফিরে কদিনের বিরতি। এরপরই শুরু হয়ে যাবে বিশ্বকাপ অভিযান। বিশ্বকাপ খেলার আগে মে মাসে আয়ারল্যান্ডে খেলবে একটি ত্রিদেশীয় সিরিজ। এর মাঝে দেশের মাটিতে আর কোনো সিরিজ নেই। আজ সংবাদ সম্মেলনে ক্যারিয়ার নিয়ে প্রশ্নটি উঠলে ম্যাশ রহস্য রেখেই জানান, ‘বলা কঠিন, আসলে ভবিষ্যতের কথা বলা যায় না। আমার কোনো দিনই ভাবনা থাকে না। কোনো কিছু ভেবে করি না। দেখা যাক সামনে কী হয়।

টাইগার ক্যাপ্টেনের চিন্তায় এখন রবিবারের ম্যাচ। ক্যারিয়ারের ২০০তম ওয়ানডেতে জয় ছাড়া কিছুই ভাবছেন না তিনি। এরপর তার ভাবনা চলে আসবে সিরিজ জয়। মাশরাফি তো এমনই…।

Check Also

ঢাকাতেই সিরিজ জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ

যমুনা নিউজ বিডি ডেস্ক : প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হেসে-খেলেই হারিয়েছে বাংলাদেশ। সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে …

Powered by themekiller.com