Home / খেলাধুলা / তৃতীয় বারের মতো সেঞ্চুরি হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ

তৃতীয় বারের মতো সেঞ্চুরি হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ

যমুনা নিউজ বিডি: মিরপুরে শেষ টেস্টের দ্বিতীয় দিনে উইন্ডিজদের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। ইনিংসের ১৩৯ তম ওভারের শেষ বলে রস্টন চেজকে বাউন্ডারি হাঁকিয়ে কারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূরণ করেন মাহমুদুল্লাহ রিয়াদ। উইন্ডিজ বোলারদের বিপক্ষে ধৈর্যশীল ব্যাটিং করে ২০২ বলে মাত্র ৬ বাউন্ডারির সাহায্যে এই মাইলফলকে পৌঁছান তিনি। এর আগে জিম্ববাবুয়ের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ৯ বছর পর। এর পরের সিরিজেই দেখে পেয়ে গেলেন তৃতীয় টেস্ট শতকের।

এর আগে দিনের শুরুতে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নামেন সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এই জুটিতে আসে ১১১ রান। দলীয় ৩০১ রানের মাথায় বাংলাদেশ ষষ্ঠ উইকেট হারায়। কেমার রোচের বলে শাই হোপের তালুবন্দি হন সাকিব। টাইগার দলপতি সাজঘরে ফেরার আগে করেন ৮০ রান (২৪তম ফিফটি)। ১৩৯ বলে সাজানো সাকিবের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি। এরপর জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ এবং দলে ফেরা লিটন দাস। টেস্ট ক্যারিয়ারের ১৬তম ফিফটি পান রিয়াদ আর চতুর্থ ফিফটি পান লিটন। দ্বিতীয় দিন প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩৮৭/৬।

দ্বিতীয় সেশনের কিছু পরেই বিদায় নেন লিটন দাস (৫৪)। মাহমুদউল্লাহর সঙ্গে তার জুটিতে আসে ৯২ রান। ক্রেইগ ব্রাথওয়েইটের বলে বোল্ড হওয়ার আগে লিটন ৬২ বলে আটটি চার আর একটি ছক্কা হাঁকান। দলীয় ৩৯৩ রানের মাথায় বাংলাদেশ সপ্তম উইকেট হারায়। এরপর ২৬ বলে ১৮ রান করে বিদায় নেন মেহেদি হাসান মিরাজ। তারপর দলে যোগ দেয় তাইজুল ইসলাম। মাহমুদউল্লাহ কে শতক তুলতে সাহায্য করেন তাইজুল। অবশেষে ২০৩ বলে নিজের টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেয় মাহমুদউল্লাহ।

Check Also

ভারত-অস্ট্রেলিয়া সমানে সমানে

যমুনা নিউজ বিডি: টস জিতে আগে ব্যাটিং করে ভারতের বিপক্ষে পার্থ টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার …

Powered by themekiller.com