Breaking News
Home / শিক্ষাঙ্গন / ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

যমুনা নিউজ বিডি: আগামীকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকর পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এ নির্বাচনের ভোট গ্রহণ হবে।

আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের সভাপতি প্রার্থী হয়েছেন হয়েছেন শিক্ষক সমিতির দুই বারের সভাপতি ও তিনবারের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম।

অপরদিকে বিএনপিপন্থী সাদা দল থেকে সভাপতি প্রার্থী হয়েছেন সংগঠনটির সাবেক আহ্বায়ক ও মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান এবং সাধারণ সম্পাদক প্রার্থী পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

নির্বাচনের আগে নীল দলের সভাপতি প্রার্থী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গণমাধ্যমকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক থেকে শুরু করে শিক্ষকদের সার্বিক উন্নয়নে আমরা কাজ করেছি। তরুণ শিক্ষকদের বঙ্গবন্ধু স্কলারশিপ, বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত উন্নয়নে বহুমাত্রিক উদ্যোগের ফলে শিক্ষকদের মধ্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি নীল দলের প্রতি শিক্ষকদের এক ধরনের পজিটিভ ধারণা রয়েছে। পাশাপাশি জাতীয় নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ঐক্যবদ্ধ। সবকিছুকে মিলিয়ে আমাদের শিক্ষকরা অতীত অর্জনকে বিবেচনায় নিয়ে নীল দলকে পূর্ণ প্যানেলে বিজয়ী করবে বলে প্রত্যাশা করি।’

সাদা দলের সভাপতি প্রার্থী অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা আমাদের শিক্ষকদের পেশাগত সুযোগ সুবিধা আদায়ের জন্য কাজ করব। শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের উন্নত করা এবং বিশ্ববিদ্যালয়ে একটি ভারসাম্যপূর্ণ পরিবেশ তৈরি করার জন্য কাজ করব।’

 

Check Also

বগুড়ায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ষ্টাফ রিপোর্টার:  সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের আয়োজনে শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন …

Powered by themekiller.com