Home / জাতীয় / জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পে অবদানের জন্য স্বীকৃতিস্বরুপ শিল্পী কলাকুশলী, প্রতিষ্ঠান ও চলচ্চিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ২০১৯ প্রদানের ঘোষণা দেয়া হয়েছে।

২০১৯ সালের জন্য মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। শেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার যৌথভাবে জিতেছে মাহবুব উর রহমানের ন’ ডরাই ও ফরিদুর রেজা সাগরের ফাগুন হাওয়ায়। ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন তারিক আনাম খান ও ‘ন ডরাই’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন সুনেরাহ বিনতে কামাল।

‘ন ডরাই’ সিনেমার জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন তানিম রহমান অংশু।

এছাড়া, শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের পুরষ্কার পেয়েছেন অভিনেতা ফজলুর রহমান বাবু। তিনি পুরস্কার পাচ্ছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ অভিনয় করার জন্য। আর, পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নারগিস আকতার ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য পুরস্কার জিতে নেন। এছাড়া, ‘সাপলুডু’ সিনেমায় খল চরিত্রে অভিনয়ের জন্য সেরা খল অভিনেতার পুরস্কার জিতেছেন জাহিদ হাসান। এ বছর আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন সোহেল রানা ও কোহিনুর আক্তার সুচন্দা।

আর, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক মোস্তাফিজুর রহমান ইমন এবং শ্রেষ্ঠ গীতিকার নির্মলেন্দু গুণ এবং কামাল আব্দুল নাসের চৌধুরী। শ্রেষ্ঠ গায়ক মৃণাল কান্তি দাশ ও গায়িকার পুরস্কার পায়েছেন মমতাজ বেগম এবং ঐশী।

এবার ‘মায়া- দ্য লস্ট মাদার’ ছবিটি সর্বোচ্চ আটটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে। ছয়টি বিভাগে পুরস্কার পাচ্ছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ‘ন ডরাই’। তিনটি করে পুরস্কার পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাটি।

Check Also

করোনা টিকা নিয়ে গুজব ঠেকাতে সতর্ক সরকার

যমুনা নিউজ বিডিঃ টিকা নিয়ে গুজব ছড়িয়ে কোনো কুচক্রী মহল যাতে সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com