Home / খেলাধুলা / চ্যাম্পিয়ন্স লিগে প্রথম নারী রেফারি

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম নারী রেফারি

যমুনা নিউজ বিডিঃ ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ চ্যাম্পিয়ন্স লিগে আত্মপ্রকাশ হতে চলেছে এক নারী রেফারির। জুভেন্টাস ও ডায়নামো কিয়েভ ম্যাচটি পরিচালনার জন্য স্টেফানি ফ্রেপার্টকে নিয়োগ করেছে ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি উয়েফা।

ফরাসি এই রেফারির হাত ধরেই প্রথমবার পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগের কোনো ম্যাচ নিয়ন্ত্রণ করবেন একজন নারী। যা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে কখনো ঘটেনি। এবারই প্রথমবারের মতো সেই কীর্তি অর্জন করতে যাচ্ছেন স্টেফানি ফ্রেপার্ট।

তবে পুরুষদের ফুটবল ম্যাচ এর আগেও পরিচালনা করেছেন ফরাসি এ ম্যাচ রেফারি। গেল বছর উয়েফা সুপার কাপের ফাইনালে লিভারপুল বনাম চেলসির হাইভোল্টেজ ম্যাচটিতে রেফারি ছিলেন ৩৬ বছর বয়সী ফ্রেপার্ট। চলতি মৌসুমে ইউরোপা লিগের দুটি ম্যাচেও বাঁশি ছিল ফ্রেপার্টের হাতে।

২০১৯ এর এপ্রিলে এমেইন বনাম স্ট্রসবুর্গের ম্যাচের মাধ্যমে লিগ ওয়ানে অভিষেক হয় তার। প্রথম নারী রেফারি হিসেবে পরিচালনা করেন ফরাসি লিগের ম্যাচ। এযাবৎ ক্যারিয়ারে ফ্রেপার্টের সেরা অ্যাচিভমেন্ট অবশ্যই ফ্রান্সের মাটিতে ২০১৯ নারী বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব সামলানো।

তবে ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টে প্রথম নারী রেফারি হিসেবে আত্মপ্রকাশের ব্যাপারে উচ্ছ্বসিত তিনি। ফ্রেপার্ট বলেছেন, ‘জানতাম আমি সুযোগ পাব। আমি প্রমাণ করতে চাই আমার পুরুষ সহকর্মীদের মতোই আমিও সমান দক্ষ।’

বুধবার (২ ডিসেম্বর) তুরিনের মাটিতে জুভেন্টাস ও ডায়নামো কিয়েভ ম্যাচটিতে তার সহকারী হিসেবে থাকবেন হিচাম জাকরানি এবং মেহদি রাহমৌনি।

উয়েফার মুখ্য রেফারিং অফিসার রবার্তো রোসেত্তি গতবছর স্টেফানি ফ্রেপার্টকে উয়েফা সুপার কাপের দায়িত্ব সামলানোর জন্য নিয়োগ করেছিলেন।

Check Also

টাইগারদের নতুন জয়ে বছর শুরু

যমুনা নিউজ বিডিঃ টানা দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারাল বাংলাদেশ। আর এই জয়ে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com