Breaking News
Home / জাতীয় / গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ২২৭৩

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ২২৭৩

যমুনা নিউজ বিডিঃ দেশে করোনাভাইরাস শনাক্তের ২৬৫তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে মৃত্যু সংখ্যা কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।

গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ২০ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ১৭ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৭ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৫৪৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৩৭৮ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৯ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৭ হাজার ৫২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৯২ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৪৪ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ২৭ লাখ ২৯ হাজার ৫৮০ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৭৮২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২২৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮১ দশমিক ৩৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক শূন্য ৮ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৯২২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৪৯৪ জনের। গতকালের চেয়ে আজ ৫৭২টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৩৭৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৭ হাজার ৫২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৬৭৪টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Check Also

সংসদে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি

যমুনা নিউজ বিডিঃ জাতীয় সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি উঠেছে। বৈশ্বিক মহামার করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com