Home / সারাদেশ / বগুড়া / খুলনায় বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে রাজপথ অবরোধ

খুলনায় বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে রাজপথ অবরোধ

সাইফুজ্জামান টুটুলঃ খুলনায় বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে রাজপথ অবরোধ কর্মসূচীতে পুলিশী হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ
আজ ২০ অক্টোবর ২০২০ বিকাল ৪.০০ টায় বন্ধ সকল রাষ্ট্রীয় পাটকল চালু ও আধুনিকায়নের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে গত ১৯-১০-২০২০ সারাদেশে রাজপথ, রেল পথে অবরোধ অবস্থান কর্মসূচী চলাকালে খুলনায় ইর্স্টান জুট মিল গেইটের সামনে শান্তিপূর্ণ শ্রমিক আন্দোলনে পুলিশী হামলার  প্রতিবাদে  এবং বাসদ নেতা জনার্দন দত্ত নান্টুসহ গ্রেফতারকৃত সকল নেতাদের মুক্তির দাবিতে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখার উদ্যোগে বগুড়া শহরে সাতমাথায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক, বাসদ বগুড়া জেলা শাখা  আহ্বায়ক অ্যাড: সাইফুল ইসলাম পল্টু। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না,  বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল। সমাবেশ পরিচালনা করেন সোহানুুর।
 সমাবেশের সভাপতি অ্যাড: সাইফুল ইসলাম পল্টু এই ন্যক্কারজনক পুলিশী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করে আহতদের জন্য ক্ষতিপূরণ এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দাবি করেন। খুলনায় পাটকল শ্রমিকদের অবরোধে বর্বর  হামলায় ক্ষোভ প্রকাশ করে বলেন, পুলিশ সম্পূর্ণ অগনতান্ত্রিক ও স্বৈরাচারি কায়দায় অবরোধে হামলা চালিয়েই খান্ত হননি, ইর্স্টান মিলের কলোনিতে প্রবেশ করে নারী-পুরুষ-শিশু নির্বিশেষে ঘর থেকে বের করে নির্যাতন চালায়। কলোনির ভিতরে টিয়ার সেল নিক্ষেপ করায় দম বন্ধ করা পরিবেশ তৈরী হয়। অবরোধে হামলা, লাঠিচার্জ, বুলেট ও টিয়ার সেল নিক্ষেপের ঘটনায় শতাধিক শ্রমিক ও নেতৃবৃন্দ আহত হয়। গ্রেফতার করা হয় নাগরিক পরিষদের শীর্ষ নেতৃবৃন্দসহ ২০ জনের অধিক নেতা কর্মীকে।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, শান্তিপূর্ণ অবরোধে বর্বর হামলা সরকারের ফ্যাসিবাদী চরিত্রকেই উন্মোচন করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃত পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক অ্যাড. কুদরত-ই-খুদা, যুগ্ম আহ্বায়ক জনার্দন দত্ত নান্টু, সদস্য সচিব এস এ রশীদ, সদস্য মিজানুর রহমান বাবু, ওলিয়ৃর রহমান, আল আমিন শেখসহ গ্রেফতারকৃত সকল নেতা কর্মীদের নিঃশর্ত মুক্তি, হামলাকারী পুলিশের বিচার, আহতদের সুচিকিৎসার দাবি জানান। একই সাথে সরকারের দমন-পীড়ন-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

Check Also

করোনায় আক্রান্ত এমপি সাহাদারা মান্নান হাসপাতালে ভর্তি

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া-১ (সারিয়াকান্দি- সোনাতলা) আসনের সংসদ সদস্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com