Home / সারাদেশ / খালিয়াজুরীতে চাঁদা দাবির প্রতিবাদে ইজিবাইক চালকদের ধর্মঘট

খালিয়াজুরীতে চাঁদা দাবির প্রতিবাদে ইজিবাইক চালকদের ধর্মঘট

যমুনা নিউজ বিডি: নেত্রকোনার খালিয়াজুরীতে ইউনিয়ন পরিষদের নামে ইজিবাইক চালকদের কাছ থেকে চাঁদা দাবির প্রতিবাদে স্থানীয় ইজিবাইক চালকেরা দিনব্যাপী ধর্মঘট পালন করেছে।

সদর ইউনিয়ন পরিষদের নামে স্থানীয় ইজিবাইক চালকদের কাছে অতিরিক্ত চাঁদা দাবির প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ক্ষুদ্র পরিবহন চালকেরা দিনব্যাপী এ ধর্মঘট পালন করেন।

এদিকে ক্ষুদ্র পরিবহন চালকদের ধর্মঘটের কারণে বৃহস্পতিবার উপজেলা সদরে যাতায়াত করতে চরম ভোগান্তিতে পড়েন এলাকাবাসী। অন্যদিকে চাঁদাবাজী বন্ধের দাবিতে ৩১ জন ইজিবাইক চালকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া হয়েছে।

ইজিবাইক চালকেরা অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘদিন ধরে উপজেলা সদর থেকে অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক পথে নির্বিঘ্নে ইজিবাইক চালিয়ে আসলেও আমাদেরকে কোনোদিন কোথাও কাউকে চাঁদা দিতে হয়নি। কিন্ত গত বুধবার সন্ধ্যায় খালিয়াজুরী কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে থাকা ইজিবাইক চালক শফিক মিয়া, জাসদ মিয়া, ডালিম মিয়াসহ একাধিক চালকের কাছে খালিয়াজুরী সদর ইউনিয়ন পরিষদের নামে চাঁদা দাবি করা হয়। প্রতিটি ইজিবাইকের বিপরীতে ৪০ টাকা করে দিতে হবে বলে এ চাঁদা দাবি করেন উপজেলা সদরের বড়হাটি গ্রামের আবু সিদ্দিক ওরফে মনা মিয়ার ছেলে জহুর মিয়া ও ফখরুল মিয়া।

অভিযুক্ত ফখরুল মিয়া জানান, তিনি খালিয়াজুরী সদর ইউনিয়ন পরিষদ থেকে উপজেলা সদরের ইজিবাইক স্ট্যান্ডটি ইজারায় পত্তন নিয়েছেন। ইউপি চেয়ারম্যান ছানোয়ারুজ্জামান জুসেফের স্বাক্ষরিত এ ইজারাপত্তন পত্রে প্রতিটি ইজিবাইক থেকে প্রতিদিন ৪০ টাকা করে টোল আদায়ের অনুমতি আছে বলেও দাবি করেন তিনি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ছানোয়ারুজ্জামান জুসেফ ইজিবাইক স্ট্যান্ডটি ইজারা দেওয়ার কথা স্বীকার করে বলেন, আমার জানামতে ইজারাদার ও ইজিবাইক চালকেরা এতদিন ধরে সমন্বয় করেই চলে আসছিল। কিন্তু হঠাৎ করে ইজিবাইক চালকেরা কেন ধর্মঘট পালন করেছে তা আমার জানা নেই।। তবে আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আরিফুল ইসলাম জানান, আবেদনের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

Check Also

শার্শা সীমান্ত থেকে ইয়াবাসহ যুবক আটক

যমুনা নিউজ বিডি : যশোরের শার্শা থানার অগ্রভুলাট সীমান্ত থেকে ১ হাজার ৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ …

Powered by themekiller.com