Home / সারাদেশ / কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু

কুমিল্লায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু

যমুনা নিউজ বিডি:  আনুষ্ঠানিক উদ্বোধন ও প্রচারণা ছাড়াই আজ রোববার থেকে কুমিল্লা নগরীতে শুরু হয়েছে দীর্ঘ প্রত্যাশিত ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কার্যক্রম। নগরীর নজরুল এভিনিউ এলাকার কর ভবনের বিপরীতে গাঙচিল ভবনের দ্বিতীয় তলায় শুরু হয়েছে এ কার্যক্রম। নিচতলায় স্থাপন করা হয়েছে ইউক্যাশে ভিসার টাকা (৮৭০) জমা দেয়ার বুথ।

ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অন্যান্য বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ কমাতে বিভিন্ন জেলায় ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে দেশের সীমান্তবর্তী প্রাচীন ও বৃহৎ জেলা কুমিল্লায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলায় ভোগান্তি কমবে কুমিল্লা ছাড়াও চাঁদপুর, ফেনী ও নোয়াখালীবাসীর। প্রথম দিন সকাল থেকেই কুমিল্লা সেন্টারে ভিসা প্রার্থীরা ভিড় জমাচ্ছেন। সকাল ১০টা পর্যন্ত ৪০ জন ভিসার কাগজ জমা দিয়েছেন।

তিনি আরও জানান, সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভিসা আবেদন গ্রহণ করা হবে এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ কার্যক্রম। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে বলেও তিনি জানান।

এর আগে বৃহত্তর কুমিল্লার লোকজন চট্টগ্রাম কিংবা ঢাকায় গিয়ে ভারতীয় ভিসার আবেদন করতো। এতে ছিল সীমাহীন ভোগান্তি। কুমিল্লায় ভিসা আবেদন কেন্দ্র চালুর মধ্য দিয়ে ভোগান্তি কমবে এ অঞ্চলের ভিসা প্রার্থীদের।

Check Also

বগুড়ায় শহীদ জিয়ার জন্মদিনে বিএনপির দোয়া মাহফিল

মমিন রশীদ বগুড়া ঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৩তম জন্ম বার্ষিকী …

Powered by themekiller.com