Breaking News
Home / সারাদেশ / কিশোরগঞ্জে পাঁচ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার

কিশোরগঞ্জে পাঁচ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার

যমুনা নিউজ বিডি: কিশোরগঞ্জে চার লাখ ৯৯ হাজার শিশুকে আগামী ১৯ জানুয়ারি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ১৩ উপজেলায় প্রায় তিন হাজার কেন্দ্র থেকে ওইদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শিশুদের এ ক্যাপসুল দেওয়া হবে।

এ কর্মকাণ্ড বাস্তবায়নে সাত হাজার কর্মী কাজ করবে। এতে স্বাস্থ্য বিভাগের কর্মী ছাড়াও শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবে। সেই লক্ষ্যে কর্মীদের প্রশিক্ষণসহ ব্যাপক প্রস্তুতি শুরু করেছে জেলার স্বাস্থ্য বিভাগ।

সোমবার দুপুরে কিশোরগঞ্জের ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে পুরো আয়োজনটি নিয়ে কথা বলেন, সারওয়ার মুর্শেদ চৌধুরী, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রাজিয়া সুলতানা, ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ও ডা. আবদুল ওয়াহাব।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সময় মাঝেমাঝে এ কর্মসূচি অপপ্রচার ও গুজবের শিকার হয়। শিশুদের জন্য গুরুত্বপূর্ণ এ কর্মসূচি নিয়ে কেউ যেন ষড়যন্ত্র করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ছয় থেকে ১১ মাস বয়সী ৫৮ হাজার শিশুকে নীল রঙের এবং এক বছর থেকে পাঁচ বছর বয়সী চার লাখ ৪১ হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ওইদিন জেলার ১৩টি উপজেলার দুই হাজার ৯২৬টি কেন্দ্রের মাধ্যমে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

Check Also

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

আলমগীর মানিক,রাঙামাটি থেকে: সরকারী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নকারী প্রতিষ্ঠানগুলোর দৃষ্টির বাইরে থাকা দুর্গমাঞ্চলের ১০ গ্রামের বাসিন্দারা …

Powered by themekiller.com