Breaking News
Home / Uncategorized / কালকিনিতে স্বেচ্ছাশ্রমে ভিত্তিতে এক কিলোমিটার রাস্তার সংস্কার

কালকিনিতে স্বেচ্ছাশ্রমে ভিত্তিতে এক কিলোমিটার রাস্তার সংস্কার

আরিফুর রহমান, মাদারীপুরঃ দায়িত্ব নিয়ে কাজ শুরু করলেন কালকিনি উপজেলার সেচ্ছাসেবী সংগঠন “শিকারমঙ্গল মানব কল্যাণ সংগঠন এর সদস্যরা। তাঁরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এক কিলোমিটার একটি রাস্তার সংস্কারের কাজ শুরু করেছেন। তাদের এ উদ্যোগের জন্য তাদের অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসি।
সরেজমিনে গিয়ে দেখাযায়, পৌর এলাকার পশ্চিম শিকারমঙ্গল গ্রামের মধ্যে যোগাযোগ স্থাপনকারী রাস্তাটি দীর্ঘদিন ধরেই খানাখন্দের কারনে চলাচলের অনুপযোগী ছিল। জরুরি প্রয়োজনে গ্রামের মানুষকে অন্তত তিন কিলোমিটার অতিরিক্ত পথ ঘুরে চলাচল করতে হতো। এই দুর্ভোগ দূর করতে বারবার জনপ্রতিনিধি ও সরকারি অফিসে ধরনা দিয়েছিলেন এলাবাসি কিন্তু গত ৬ মাসে কেউ রাস্তার সংস্কারে এগিয়ে আসেনি। পরে এলাকার যুবকদের নিয়ে গঠিত প্রবাসী ফিরোজমাহমুদ বুলু বেপারীর প্রতিষ্ঠিত শিকার মঙ্গল মানব কল্যাণ সংগঠনের সদস্যরা রাস্তা সংস্কারে এগিয়ে আসে । রাস্তাটি সংস্কারের পর উপজেলার বাশগাড়ি ইউনিয়নের সাথে পশ্চিম শিকারমঙ্গলের লোকজনের চলাচলের দুর্ভোগ দূর হবে, পাশাপাশি তারা সময় ও অর্থনৈতিকভাবেও লাভবান হবেন। রাস্তাটির উভয় পাশে আবাদি জমি এবং জলাভূমিতে মাছের চাষ আছে। গ্রামবাসী আরও ভালোভাবে জমিতে ফসল বিপণন করতে পারবেন এবং জলাভূমিতে মাছ উৎপাদনের করতে পারবেন।
সংগঠনের প্রধান উপদেষ্টা আনোয়ার হোসেন বেপারী বলেন, শুধু কালকিনিতে নয়, সারা দেশের চিত্র প্রায় একই রকম। দেশের বহু স্থানে বহু সড়ক দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন অবস্থায় পড়ে আছে, কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সেগুলো ঠিক করার উদ্যোগ নেই। ভুক্তভোগীদের আবেদন-নিবেদনেও কোনো কাজ হয় না। কর্তৃপক্ষ যখন দায়দায়িত্ব নেয় না, জবাবদিহিও করতে হয় না, তখন বাধ্য হয়ে জনগণের কাজে নেমে পড়া ছাড়া আর উপায় কী! পশ্চিম শিকারমঙ্গল গ্রামের বাসিন্দারা ও “শিকারমঙ্গল মানব কল্যাণ সংগঠন এর সদস্যরা সেই কাজটি করে নিজেরাই নিজেদের সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। এটা প্রশংসাযোগ্য, কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনোভাবেই তাদের দায় এড়াতে পারে না।

Check Also

বগুড়ায় কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার

শাজাহানপুর (বগুড়া) ঃ বগুড়ার শাজাহানপুর উপজেলায় চাঁদা আদায়ের অভিযোগে ইউনুস আলী (৫৫) নামে কমিউনিটি পুলিশিংয়ের  …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com