Home / জাতীয় / করোনার সঙ্গে যুক্ত হয়েছে নারী নির্যাতনের মহামারি: সুজন

করোনার সঙ্গে যুক্ত হয়েছে নারী নির্যাতনের মহামারি: সুজন

যমুনা নিউজ বিডিঃ নারী নির্যাতনকারীরা রাজনৈতিক ছত্রছায়ায় সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

আজ শনিবার সকালে ঢাকায় জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন। ক্রমবর্ধমান নারী নির্যাতন ও দোষীদের বিচারের দাবিতে সুজন সারা দেশে এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে।

মানববন্ধনে বদিউল আলম মজুমদার বলেন, দেশে করোনাভাইরাসের মহামারি চলছে। এর সঙ্গে যুক্ত হয়েছে নারী নির্যাতনের মহামারি। বাসা থেকে কর্মক্ষেত্র প্রতিটি জায়গায় এই নির্যাতন চলছে।

সুজনের করা একটি জরিপের ফলাফল উল্লেখ করে বদিউল আলম মজুমদার বলেন, সম্প্রতি তাঁরা ১৩৫ জন কর্মজীবী নারীর সাক্ষাৎকার নিয়েছিলেন। তাঁদের শতভাগ কোনো না কোনোভাবে যৌন নির্যাতনের স্বীকার বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, বিচারহীনতার জন্যই এই পরিস্থিতি বিদ্যমান। আবার রাজনৈতিক পৃষ্ঠপোষকতাও রয়েছে। কেউ বলেন, পৃথিবীর সব দেশেই ধর্ষণ হয়। এর মাধ্যমে মানবরূপী এই সব দানবদেরই উৎসাহ দেওয়া হয়।

জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সম্পাদক নাসিমা আক্তার বলেন, মহামারির এই সংকট নারী-পুরুষ সবাই হাতে হাত মিলিয়ে মোকাবিলা করার কথা ছিল। কিন্তু দেখা গেল, গত মার্চ মাস থেকে নারী ও শিশুর ওপর নির্যাতন ৬৫ ভাগ বেড়ে গেছে।

মানববন্ধন সঞ্চালনা করেন, সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম, বিকশিত নারী নেটওয়ার্ক, ইয়ুথ এন্ডিং হাঙ্গার, গুড নেইবারস বাংলাদেশ, অ্যাকশন ফর সোশাল ডেভেলপমেন্ট (এএসডি) এবং আপন ফাউন্ডেশন মানববন্ধনে অংশ নেয়।

Check Also

ম্যারাডোনা ফুটবলপ্রেমীদের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন: শেখ হাসিনা

যমুনা নিউজ বিডিঃ ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com